advertisement
advertisement
advertisement
advertisement

যুবলীগের শীর্ষ দুই নেতার পদত্যাগ দাবি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
২২ সেপ্টেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ২২ সেপ্টেম্বর ২০১৯ ০০:১০
advertisement

যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী এবং সাধারণ সম্পাদক হারুনুর রশীদের পদত্যাগ দাবি করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ। গতকাল শনিবার দুপুরে ঢাকা বিশ^বিদ্যালয় সাংবাদিক সমিতিতে সংবাদ সম্মেলনে এই দাবি করেন মঞ্চের আহ্বায়ক অধ্যাপক আ ক ম জামাল উদ্দিন।

লিখিত বক্তব্যে জামাল উদ্দিন বলেন, সংগঠনের দায়িত্বশীল জায়গায় থেকে যুবলীগের চেয়ারম্যান-সাধারণ সম্পাদক দায়িত্বশীল ভূমিকা পালন করতে ব্যর্থ হয়েছেন। ফলে তারা পদে থাকার নৈতিক যোগ্যতা হারিয়েছেন। গণমাধ্যমে দেওয়া ওমর ফারুক চৌধুরী বক্তব্যকে ‘ঔদ্ধত্যপূর্ণ’ আখ্যা দিয়ে জামাল উদ্দিন বলেন, যুবলীগের চেয়ারম্যান এ ধরনের বক্তব্যের মাধ্যমে রাষ্ট্রকে হুমকি দিয়েছেন, যা দেশের নিরাপত্তা ও শৃঙ্খলার জন্য হুমকিস্বরূপ।

যুবলীগ চেয়ারম্যানের উদ্দেশে তিনি আরও বলেন, বিএনপি থেকে আসা জিকে শামীম, খালেদ ভূঁইয়াকে সংগঠনে জায়গা দিয়েছেন, বড় পদে বসিয়েছেন। বিভিন্ন দলীয় কর্মসূচি একসঙ্গে পালন করেছেন। সুসময়ে তাদের সঙ্গে নিয়ে চললেন কিন্তু গ্রেপ্তারের পর আর চিনতে পারেন না।

২০১২ সালে গঠিত যুবলীগের কমিটি অনেক আগেই মেয়াদোত্তীর্ণ হয়েছে জানিয়ে সমাজবিজ্ঞান বিভাগের এই অধ্যাপক বলেন, নিয়মিত নেতৃত্বের পরিবর্তন না হওয়ায় ক্ষমতা কুক্ষিগত করে যুবলীগের বিভিন্ন পর্যায়ের নেতারা অপকর্ম করে বেড়াচ্ছেন।

সংবাদ সম্মেলন থেকে জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয় এবং গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগ দাবি করা হয়। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনটির ঢাবি শাখার সভাপতি আমিনুল ইসলাম বুলবুল, সাধারণ সম্পাদক মো. আল মামুন প্রমুখ।

advertisement