advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

পেঁয়াজের সরবরাহ স্বাভাবিক রাখতে টিসিবি চেয়ারম্যানের আহ্বান

২২ সেপ্টেম্বর ২০১৯ ০০:০০
আপডেট: ২২ সেপ্টেম্বর ২০১৯ ০০:১২
advertisement

পেঁয়াজ মজুদ করে কৃত্রিম সংকট তৈরির মাধ্যমে কেউ যেন পেঁয়াজের দাম বাড়াতে না পারে এবং দেশের বাজারে পেঁয়াজের সরবরাহ স্বাভাবিক রাখতে বন্দরের ব্যবসায়ীদের বেশি করে পেঁয়াজ আমদানি করার আহ্বান জানান টিসিবির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল হাসান জাহাঙ্গির। গতকাল শনিবার সকালে টিসিবির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল হাসান জাহাঙ্গির হিলি স্থলবন্দরে টিসিবির ঠিকাদার খান ট্রেডার্স ও সততা বাণিজ্যালয় মালিকদের সঙ্গে মতবিনিময় করেন এবং হিলি স্থলবন্দর পরিদর্শন করেন। ষহিলি প্রতিনিধি

মত বিনিময় ও পরিদর্শন শেষে টিসিবির চেয়ারম্যানের পক্ষে যুগ্ম সচিব মইনুদ্দিন আহম্মেদ সাংবাদিকদের উপরোক্ত কথাগুলো বলেন। তিনি আরও বলেন খোলাবাজারে টিসিবির মাধ্যমে পেঁয়াজ বিক্রয়ের জন্য ঠিকাদার প্রতিষ্ঠানের মাধ্যমে ক্রয়কৃত পেঁয়াজের গুণগত মান দেখেন আসেন হিলিতে।

এ সময় টিসিবির যুগ্ম সচিব মইনুদ্দিন আহম্মেদসহ উপ-ঊর্ধ্বতন কর্মকর্তা সুজাউদ্দৌলা সরকার উপস্থিত ছিলেন।

ভারত সরকার পেঁয়াজের রপ্তানি মূল্য বাড়িয়ে দেওয়ার প্রভাব পড়ে দেশীয় খোলা বাজারে। প্রতিকেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৬৫ থেকে ৭০ টাকায়। পেঁয়াজের দাম কমাতে টিসিবি টেন্ডার আহ্বান করে এবং প্রতিকেজি ৬০ থেকে ৬২ টাকা দরে হিলি থেকে পেঁয়াজ ক্রয় করে টিসিবির ডিলারদের মাধ্যমে ৪৫ টাকা দরে পেঁয়াজ বিক্রি করছে।

advertisement
Evall
advertisement