advertisement
advertisement
advertisement
advertisement

কুট্টাপাড়ায় ফুটওভার ব্রিজ নির্মাণ কবে : ঢাকা-সিলেট মহাসড়ক

আলমগীর মিয়া সরাইল
২২ সেপ্টেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ২২ সেপ্টেম্বর ২০১৯ ০০:১২
ব্রাহ্মণবাড়িয়ার সরাইলের কুট্টাপাড়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রতিদিন এভাবেই ঝুঁকি নিয়ে পার হয় মহাসড়ক - আমাদের সময়
advertisement

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার কুট্টাপাড়া উচ্চ বিদ্যালয়টি ঢাকা-সিলেট মহাসড়কের পূর্ব পাশে মনোরম পরিবেশে অবস্থিত। এ বিদ্যালয়ে প্রায় ৭০০ শিক্ষার্থী সড়কের পশ্চিম পাশের বাসিন্দা। প্রতিদিন জীবনের ঝুঁকি নিয়ে সড়ক পার হয়ে বিদ্যালয়ে আসে কোমলমতি শিক্ষার্থীরা। সে জন্য শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী দীর্ঘদিন ধরে বিদ্যালয়ের সামনে মহাসড়কে একটি ফুটওভার ব্রিজ নির্মাণের দাবি জানিয়ে আসছেন। কিন্তু দাবিটি পূরণ হয়নি। সরাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বিদ্যালয়ের এডহক কমিটির সভাপতি রফিক উদ্দিন ঠাকুর বলেন, বিদ্যালয়ের সামনে ফুটওভার ব্রিজ নির্মাণ সময়ের দাবি।

এ সড়কটি দিয়ে ঢাকা-সিলেট, কুমিল্লা-সিলেট, সরাইল, নাসিরনগর, ব্রাহ্মণবাড়িয়া, মাধবপুরসহ দেশের বিভিন্ন স্থানের যানবাহন চলাচল করে। কখন যে বড় ধরনের দুর্ঘটনা ঘটে যায় এ নিয়ে ছাত্র, শিক্ষক ও অভিভাবকরা সর্বদা দুশ্চিন্তায় থাকেন। শিক্ষার্থীদের দুর্ঘটনা থেকে রক্ষা করতে শিক্ষকরা লাল পতাকা হাতে সংকেত দিয়ে স্কুলের সামনে মহাসড়কে ট্রাফিকের দায়িত্ব পালন করে থাকেন বলে জানা যায়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. খোরশেদ আলম বলেন, একটি ফুটওভার ব্রিজ নির্মাণের জন্য অনেক নেতা আশ্বাস দিয়েছেন, কিন্তু দাবিটি পূরণ হয়নি। কোমলমতি শিক্ষার্থীদের সড়ক পারাপার নিয়ে সর্বদা দুশ্চিন্তায় থাকি।

advertisement