advertisement
advertisement
advertisement
advertisement

ঈশ্বরগঞ্জের র‌্যালিং ছাড়া ব্রিজে জীবনের ঝুঁকি

রতন ভৌমিক ঈশ্বরগঞ্জ
২২ সেপ্টেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ২২ সেপ্টেম্বর ২০১৯ ০০:১২
ঈশ্বরগঞ্জ রেলিংবিহীন ঝুঁকিপূর্ণ আমলীতলা ব্রিজ - আমাদের সময়
advertisement

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার উচাখিলা ইউনিয়নের আমলিতলা এলাকার ছোট একটি ব্রিজের দুপাশের র‌্যালিং নেই। জীবনের ঝুঁকি নিয়ে ব্রিজটি ব্যবহার করছেন এলাকার পাঁচ গ্রামের মানুষ। ব্রিজটিতে প্রতিদিনই কোনো না কোনো দুর্ঘটনা ঘটছে। ব্রহ্মপুত্র নদের শাখা কাঁচামাটিয়া নদীর ওপর ১৯৯৮ সালে নির্মিত হয় ফুটব্রিজটি।

স্থানীয়রা জানান, ব্রিজের র‌্যালিংয়ের ঢালাই ও পলেস্তারা দুর্বল হয়ে পড়লে ছিঁচকে চোরেরা রড কেটে নিয়ে গেছে। এলাকার দুটি কলেজ, একটি মাদ্রাসা, দুটি মাধ্যমিক বিদ্যালয় ও কয়েকটি কিন্ডারগার্টেন রয়েছে। শিক্ষার্থীরা সাইকেল ও অটোরিকশায় ব্রিজ হয়ে নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানে যাতায়াত করে। এ ছাড়া চরাঞ্চলে উৎপাদিত প্রচুর শাকসবজি বাজারজাতকরণে যানবাহনে এ সরু ফুটব্রিজটি ব্যবহার করে।

স্থানীয় বাসিন্দা সাইদুল হক সরকার জানান, সম্প্রতি রফিয়ারআলগী গ্রামের গরু ব্যবসায়ী আজিজুল হক ও আবুল কাসেম র‌্যালিং ছাড়া এই ব্রিজ থেকে পড়ে গুরুতর আহত হন। দীর্ঘদিন ধরে ব্রিজটির বেহাল পড়ে থাকলেও স্থানীয় জনপ্রতিনিধি কিংবা প্রশাসনের কোনো নজরদারি নেই। স্থানীয় উটাখিলা ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলামের মুঠোফোন বন্ধ থাকায় তার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উম্মে রুমানা তুয়া জানান, এ ব্যাপারে উপজেলা এলজিইডি বিভাগের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

advertisement