advertisement
advertisement
advertisement
advertisement

আলোচনায় দুই প্যানেল - চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন ১৮ অক্টোবর

বিনোদন সময় প্রতিবেদক
২২ সেপ্টেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ২২ সেপ্টেম্বর ২০১৯ ০০:১২
advertisement

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির মেয়াদ দুই বছর পার হয়ে গেছে গত মে মাসে। নিয়মানুযায়ী কমিটির মেয়াদ শেষ হওয়ার তিন মাসের মধ্যে তফসিল ঘোষণা করে নির্বাচন অনুষ্ঠান করে নতুন কমিটির কাছে দায়িত্ব বুঝিয়ে দিতে হয়। সেই তিন মাসও পার হয়ে গেছে। এখন পর্যন্ত নির্বাচনের তফসিল ঘোষণা করেননি বর্তমান কমিটি। তফসিল না হলেও নির্বাচনের তারিখ ঘোষণা করেছে বর্তমান কমিটি। আগামী ১৮ অক্টোবর নির্বাচন অনুষ্ঠিত হবে। সমিতির সাধারণ সম্পাদক চিত্রনায়ক জায়েদ খান বলেন, ‘এ মাসেই তফসিল ঘোষণা করা হবে। নির্বাচন কমিশনারদের অধীনে আবারও একটি সুষ্ঠু নির্বাচনের অপেক্ষায় আমরা সবাই।’

তিনি আরও জানান, আসছে নির্বাচনেও মিশা সওদাগরকে সভাপতি করে সাধারণ সম্পাদক প্রার্থী হবেন জায়েদ খান। আগের প্যানেলের সবাই নতুন নির্বাচনে থাকবেÑ কিনা সেটি নিশ্চিত নয়। তবে শিল্পীদের কাছে জনপ্রিয় ও আস্থা আছে এমন প্রার্থীদের নিয়েই গঠিত হবে ‘মিশা-জায়েদ’ প্যানেল। অন্যদিকে শোনা যাচ্ছে, চিত্রনায়িকা মৌসুমীকে সভাপতি করে তৈরি হচ্ছে একটি প্যানেল। এরই মধ্যে মৌসুমী আনুষ্ঠানিকভাবেই নিজের প্রার্থিতা নিয়ে ঘোষণা দিয়েছেন। তার সঙ্গে সাধারণ সম্পাদক হিসেবে দেখা যেতে পারে চিত্রনায়ক সাইমন সাদিককে। এখানে সহসভাপতি পদে চিত্রনায়ক রিয়াজ ও ফেরদৌস থাকবেন বলে গুঞ্জন শোনা যাচ্ছে। এই প্যানেলের হয়ে নির্বাচনে অংশ নিতে পারেন চিত্রনায়িকা পূর্ণিমা, পপি, নিপুণ, ইমন, নিরবের মতো তারকারা।

তবে কোনো কিছুই এখনো চূড়ান্ত নয়। যে কোনো সময় যে কোনো চমক নিয়ে হাজির হতে পারে এই প্যানেলটি। চিত্রনায়ক শাকিব খানেরও দেখা মিলতে পারে এই প্যানেলে, এমন খবরও উড়ে বেড়াচ্ছে বাতাসে।

তবে চলচ্চিত্র শিল্পীরা একটি জমজমাট নির্বাচনের অপেক্ষা করছেন। নতুন মেয়াদে নেতৃত্ব বাছাই করতে তারা ১৮ অক্টোবর রায় দেবেন।

advertisement