advertisement
advertisement
advertisement
advertisement

বাংলাদেশ থেকে মনোনয়ন পেল ‘আলফা’৯২তম একাডেমি অ্যাওয়ার্ডস

বিনোদন সময় প্রতিবেদক
২২ সেপ্টেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ২২ সেপ্টেম্বর ২০১৯ ০০:১২
advertisement

৯২তম একাডেমি অ্যাওয়ার্ডস তথা অস্কারের ‘বিদেশি ভাষার ছবি’ বিভাগের জন্য বাংলাদেশ থেকে মনোনয়ন পেয়েছে নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু পরিচালিত চলচ্চিত্র ‘আলফা’। গতকাল দুপুরে রাজধানীর বেস্ট ওয়েস্টার্ন লা ভিঞ্চি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ ও অস্কার প্রিভিউ কমিটির চেয়ারম্যান হাবিবুর রহমান খান। এ সময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ফিল্ম ফেডারেশনের সভাপতি অধ্যাপক আবদুস সেলিম, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি ও অস্কার প্রিভিউ কমিটির সদস্য মুশফিকুর রহমান গুলজার, বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরুসহ অনেকে।

হাবিবুর রহমান খান বলেন, “অস্কারে বিদেশি ভাষার ছবি বিভাগে অংশ নেওয়ার জন্য এ বছর জমা পড়ে মাসুম আজিজের ‘সনাতনের গল্প’, তৌকীর আহমেদের ‘ফাগুন হাওয়ায়’ ও নাসির উদ্দিন ইউসুফ বাচ্চুর ‘আলফা’। নয় সদস্যের অস্কার প্রিভিউ কমিটি এই তিন ছবির মধ্য থেকে ‘আলফা’কে মনোনীত করেছে।” ইমপ্রেস টেলিফিল্মের ব্যানারে নির্মিত ‘আলফা’ প্রেক্ষাগৃহে মুক্তি পায় ২৬ এপ্রিল। পরিচালনার পাশাপাশি ছবির কাহিনি ও চিত্রনাট্য লিখেছেন নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু। প্রযোজনা করেছেন ফরিদুর রেজা সাগর ও এশা ইউসুফ। ছবিতে অভিনয় করেছেন আলমগীর কবির, দোয়েল ম্যাশ, এটিএম শামসুজ্জামান, হীরা চৌধুরী, ইশরাত নিশাত, মোস্তাফিজ নূর ইমরান, ভাস্কর রাসা প্রমুখ।

২০২০ সালের ৯ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ক্যালিফোর্নিয়ার ডলবি থিয়েটারে দেওয়া হবে ৯২তম একাডেমি অ্যাওয়ার্ডস।

advertisement