advertisement
advertisement
advertisement

সব খবর

advertisement

সাকিবের ৩৫০

ক্রীড়া প্রতিবেদক,চট্টগ্রাম থেকে
২২ সেপ্টেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ২২ সেপ্টেম্বর ২০১৯ ০০:৪৬
বোলিংয়ে দারুণ নৈপুন্যে দেখানোর পর ব্যাটিংয়ে দুর্দান্ত ছিলেন সাকিব আল হাসান -বিসিবি
advertisement

একের পর এক মাইলফলক গড়েই চলেছেন বিশ^সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এবার টি-টোয়েন্টি ক্রিকেটে ৩৫০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন বাংলাদেশের এই বিশ্ব তারকা। চট্টগ্রামে গতকাল আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে মোহাম্মদ নবির উইকেট শিকার করে এই মাইলফলক স্পর্শ করেন এই অলরাউন্ডার।

সাকিবের আগে টি-টোয়েন্টিতে ৩৫০ উইকেট লাভের কীর্তি অর্জন করেছেন মাত্র তিনজন। ডোয়াইন ব্রাভো, লাসিথ মালিঙ্গার পর এই এলিট ক্লাবে নাম লেখান সুনীল নারিন। চতুর্থ বোলার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে এই কৃতিত্ব গড়লেন সাকিব।

সুনীল নারিনের পর দ্বিতীয় স্পিনার এবং প্রথম বাঁহাতি স্পিনার হিসেবে এই কীর্তি গড়লেন তিনি। এ ছাড়াও ডোয়াইন ব্রাভোর পর দ্বিতীয় অলরাউন্ডার হিসেবে স্বীকৃত টি-টোয়েন্টিতে ৪৫০০-এর বেশি রান ও ৩৫০ উইকেট নেওয়ার কৃতিত্ব গড়লেন সাকিব।

ডোয়াইন ব্রাভোর রেকর্ডে ভাগ বসালেও ম্যাচের দিক থেকে এগিয়ে আছেন সাকিব। দ্রুততম সময়ে এই রেকর্ড গড়লেন সাকিব। ৪৫০ ম্যাচ খেলে এই মাইলফলক স্পর্শ করেছিলেন ব্রাভো। অন্যদিকে ৩০২ ম্যাচ খেলে এই কীর্তি গড়লেন বিশ^সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

সাকিবের চেয়ে ২৬ উইকেট বেশি নিয়ে শীর্ষ উইকেট শিকারিদের তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন সুনীল নারিন। আর ৩৮৫ উইকেট নিয়ে তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছেন মালিঙ্গা। লংকান এই ক্রিকেটারের চেয়ে ১০৫ উইকেট বেশি নিয়ে তালিকার শীর্ষে অবস্থান ব্রাভোর।

advertisement