advertisement
advertisement
advertisement
advertisement

হাফিজকে ছাড়াই পাকিস্তান দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক
২২ সেপ্টেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ২২ সেপ্টেম্বর ২০১৯ ০০:১২
advertisement

অভিজ্ঞ ব্যাটসম্যান মোহাম্মদ হাফিজ রেখেই পাকিস্তানের ওয়ানডে দল ঘোষণা করা হয়েছে। আগামী সপ্তাহে শ্রীলংকা ক্রিকেট দল আসছে পাকিস্তানের মাটিতে। এমন মাইলফলকের ওয়ানডে সিরিজে নেই ডানহাতি এই ব্যাটসম্যান। ২০০৯ সালে সন্ত্রাসী হামলার পর এই প্রথম সেই শ্রীলংকা দল পাকিস্তান সফরে আসছে।

শ্রীলংকা পাকিস্তান সফরে ৩টি ওয়ানডে ও সমান ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। ২৭ ও ২৯ সেপ্টেম্বর প্রথম দুটি ওয়ানডে রয়েছে। এ ছাড়া তৃতীয় ওয়ানডে ম্যাচটি ২ অক্টোবর অনুষ্ঠিত হবে। ওয়ানডে তিনটিই হবে করাচিতে। আর টি-টোয়েন্টি তিনটি রয়েছে লাহোরে। ৫, ৭ ও ৯ অক্টোবর টি-টোয়েন্টি ম্যাচ তিনটি রয়েছে।

৩৮ বছর বয়সী হাফিজ ইংল্যান্ডের বিশ্বকাপে পাকিস্তানের হয়ে খেলেছেন। হাফিজ এখন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলছেন। তিনি সেখানে চুক্তিবদ্ধ, এ জন্য আন্তর্জাতিক ওয়ানডে খেলতে পারছেন না। পাকিস্তানের কোচ মিসবাহ উল হক বলেছেন, ‘সে আমাদের পরিকল্পনায় এখন নেই। ভবিষ্যতে প্রয়োজন হলে দলে আনা হবে।’ বিশ্বকাপে হাসান আলি ও শাহেনশাহ আফ্রিদি খেলেছেন। এ দুজনের ফিটনেস ভালো না থাকায় পাকিস্তান দলে সুযোগ পেলেন না। পাকিস্তানের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক থাকছেন সরফরাজ আহমেদ। ওয়ানডে দলে চমক রয়েছে। ৪ বছর পর ইফতেখার আলিকে দলে আনা হয়েছে।

পাকিস্তানের ওয়ানডে দল : সরফরাজ আহমেদ, আবিদ আলি, বাবর আজম, আসিফ আলি, ফখর জামান, ইমাম উল হক, হারিস সোহেল, মোহাম্মদ হাসনাইন, ইফতেখার আলি, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আমির, মোহাম্মদ রিজওয়ান, সাদাব খান, মোহাম্মদ নেওয়াজ, উসমান সিনওয়ারি, ওয়াহাব রিয়াজ।

advertisement