advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

ভারতকে হারাল বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক
২২ সেপ্টেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ২২ সেপ্টেম্বর ২০১৯ ০০:১২
ভাগ্য খারাপ থাকলে যা হয়। ক্যাচ ফেলে দিলেন মাহমুদউল্লাহ রিয়াদ -সংগৃহীত
advertisement

ভারতের বিপক্ষে প্রথম ম্যাচে ব্যাটিং ব্যর্থতায় ৩৪ রানে হেরেছিলেন সাইফরা। তবে গতকাল দারুণভাবে ঘুরে দাঁড়ালেন তারা। বৃষ্টিবিঘিœত ম্যাচে স্বাগতিক ভারতের বিপক্ষে ৫ রানের রোমাঞ্চকর জয় তুলে নেয় বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ক্রিকেট দল। এ জয়ে পাঁচ ওয়ানডে ম্যাচ সিরিজে ১-১ সমতায় ফিরল লাল-সবুজের জার্সিধারীরা। আগামীকাল তৃতীয় ওয়ানডে রয়েছে।

লক্ষেèৗতে টস জিতে আগে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। ৩৪.৩ ওভার ব্যাটিংয়ের পর বৃষ্টির বাধায় খেলা বন্ধ হয়ে যায়। পরে আবার খেলা শুরু হলে ৩৬ ওভারে ২ উইকেট হারিয়ে ১৪৯ রান তোলেন সাইফরা। বৃষ্টিবিঘিœত ম্যাচে ৩৬ ওভারে জয়ের জন্য ভারতের লক্ষ্য দাঁড়ায় ২১৮ রান। জবাবে ৭ উইকেট হারিয়ে ২১২ রানের বেশি তুলতে পারেনি ভারতীয়রা। প্রথম ম্যাচে টপঅর্ডার ভালো করেনি। গতকাল বেশ সতর্ক ছিলেন সাইফ হাসানরা। উদ্বোধনী জুটি থেকে আসে ৫২ রান। মেহেদী ২৫ রান করে আউট হলেও সাইফ ব্যাটিংয়ে নৈপুণ্য দেখিয়ে যান। ফারদিনকে সঙ্গে নিয়ে দ্বিতীয় উইকেটে ৭৫ রানের জুটি গড়ে এই কাপ্তান। ব্যক্তিগত ৬৪ রানে সাজঘরে ফেরার আগে দলকে ভালো অবস্থানে নিয়ে যান সাইফ। ৯২ বল খেলে ৪টি চার ও একটি ছক্কায় ইনিংসটি সাজান তিনি। শেষ পর্যন্ত ৪৭ রানে অপরাজিত থাকেন ফারদিন। বৃষ্টির বাধায় নির্ধারিত ৫০ ওভার ব্যাটিং করতে না পারলেও ভারতের সামনে চ্যালেঞ্জিং লক্ষ্য ছুড়ে দেয় বাংলাদেশ। কেননা জয়ের জন্য প্রতি ওভারে ছয় রানের বেশি তোলার চ্যালেঞ্জ ছিল স্বাগতিকদের। সফল হতে পারেননি তারা।

আগের ম্যাচে বোলিংয়ে আলো ছড়ান আবু হায়দার রনি। দ্বিতীয় ম্যাচেও জ্বলে ওঠেন এই পেসার। ৮ ওভারে ৪৫ রান দিয়ে ২ উইকেট পান তিনি। সুমন খান নেন ২ উইকেট। তানভীর ইসলাম শিকার করেন একটি উইকেট। বাংলাদেশের বোলারদের সামনে পাল্লা দিয়ে লড়ে যাচ্ছিলেন ভারতের ব্যাটসম্যানরা। কিন্তু শেষ পর্যন্ত হারের তিক্ত স্বাদই পেতে হয়েছে তাদের। দুটি রানআউট হতাশায় ডুবিয়েছে স্বাগতিকদের। ভারতের পক্ষে প্রিয়ম ৫৩, শরত ৫৫ রানে ইনিংস খেলেন।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল : ১৪৯/২ (৩৬ ওভার); সাইফ ৬৪, মেহেদী ২৫, ফারদিন ৪৭*, ইয়াসির ৭*; হৃতিক ৮-০-৩৯-২।

ভারত অনূর্ধ্ব-২৩ দল : ২১২/৭ (৩৬ ওভার); মাধব ৩৪, শরত ৫৫, প্রিয়ম ৫৩; আবু হায়দার ৮-০-৪৫-২, মেহেদী ৭-০-৪৩-০, সুমন ৭-০-৪৪-২, তানভির ৭-০-৪৯-১, সাইফ ৭-১-২২-০।

ফল : ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল ৫ রানে জয়ী

advertisement
Evall
advertisement