advertisement
advertisement
advertisement
advertisement

মা হলেন কারাবন্দি মনি

ফেনী প্রতিনিধি
২২ সেপ্টেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ২২ সেপ্টেম্বর ২০১৯ ০০:৫০
advertisement

কন্যাসন্তানের মা হয়েছেন ফেনী জেলা কারাগারে থাকা কামরুন নাহার মনি। তিনি নুসরাত হত্যা মামলায় অভিযুক্ত হয়ে ছয় মাস ধরে বন্দি আছেন। গত শুক্রবার সন্ধ্যার দিকে মনির প্রসব বেদনা শুরু হলে দ্রুত তাকে ফেনী জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই রাত সাড়ে ১২টায় কন্যাসন্তানের জন্ম দেন এই বন্দি। বর্তমানে মা ও মেয়ে দুজনই সুস্থ আছেন বলে জানান ফেনী কারাগারের জেলার দিদারুল আলম।

আসামি মনির মা নূরের নাহার জানান, নুসরাত হত্যা মামলায় মনি যখন গ্রেপ্তার হন, তখন তিনি পাঁচ মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। আদালতে তার আইনজীবীর আবেদনের পরিপ্রেক্ষিতে ৪ সেপ্টেম্বর ফেনী আধুনিক সদর হাসপাতালের আবাসিক ডাক্তার আবু তাহেরের নেতৃত্ব গঠিত তিন সদস্যের মেডিক্যাল বোর্ড ২৪ সেপ্টেম্বর সন্তান প্রসবের সম্ভাব্য তারিখ দিয়ে তাকে পূর্ণাঙ্গ বিশ্রামে থাকার পরামর্শ দেন। নবজাতক সুস্থ থাকলেও বতর্মানে মনি অসুস্থ রয়েছেন। অথচ তার এ অবস্থাতেই চিকিৎসকরা তাকে রিলিজ করে দিয়েছেন বলে মায়ের অভিযোগ। তবে ফেনী জেনারেল হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. আবু তাহের মুঠোফোনে বলেন, ‘কামরুন নাহার মনি ও নবজাতক দুজনই সুস্থ আছেন।’

সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলায় দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন আসামি কামরুন নাহার মনি।

মামলার অভিযোগপত্রে মাদ্রাসার সাইক্লোন শেল্টারের ছাদে যে পাঁচ আসামি নুসরাতকে হাত-পা বেঁধে আগুন লাগিয়েছিল, মনি তাদেরই একজন। মামলাটির বিচারকাজ প্রায় শেষপর্যায়ে। আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষ হলে চলিত সপ্তাহেই রায়ের তারিখ ঘোষণা হতে পারে।

advertisement