advertisement
advertisement
advertisement
advertisement

কেঁচো খুঁড়তে গিয়ে সাপ বেরোচ্ছে -সরকারের উদ্দেশে মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক
২২ সেপ্টেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ২২ সেপ্টেম্বর ২০১৯ ০০:১৩
advertisement

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান আওয়ামী লীগ সরকার দুর্নীনিতে আকণ্ঠ নিমজ্জিত। তাদের উচ্চপর্যায় থেকে তৃণমূলের কর্মী- সবাই দুর্নীতিতে নিমজ্জিত। তারই কিছু প্রমাণ কয়েকদিন ধরে দেখা যাচ্ছে। তিনি বলেন, ঢাকা মহানগর থেকে শুরু করে যুবলীগ, ছাত্রলীগ এবং বিশ্ববিদ্যালয়গুলো- সবখানেই তারা ভয়াবহ আকারে দুর্নীতিতে নিমজ্জিত হয়েছে। এখন তো কেঁচো খুঁড়তে গিয়ে সাপ বেরুচ্ছে।

গতকাল সকালে ছাত্রদলের নবনির্বাচিত সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলকে নিয়ে চন্দ্রিমা উদ্যানে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে এসব কথা বলেন মির্জা ফখরুল।

সকাল সাড়ে ১০টায় জিয়ার সমাধিতে শ্রদ্ধা নিবেদনের কথা ছিল। বিএনপির মহাসচিবসহ দলের সিনিয়র নেতারা যথাসময়ে উপস্থিত হলেও আধা ঘণ্টা দেরিতে আসেন ছাত্রদলের নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক। এ ব্যাপারে ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, মহাসচিবকে রিসিভ করতে এক গেটে দাঁড়িয়েছিলাম। কিন্তু তিনি অন্য গেট দিয়ে প্রবেশ করায় আমরা দেখতে পাইনি। তবে পরে যখনই শুনেছি মহাসচিব এসেছেন, আমরা তার কাছে ছুটে গেছি।

ক্যাসিনো ব্যবসা বিএনপির আমলেই শুরু হয়েছে- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় মির্জা ফখরুল বলেন, ‘উনাকে জিজ্ঞাস করেন তো এটা (ক্যাসিনো) পত্রপত্রিকায় কখন সামনে এসেছে? বিএনপির আমলে তো কখনো মিডিয়াতে আসেনি। আজকে পত্রপত্রিকা, টেলিভিশনে যেভাবে এসেছে এতে প্রমাণিত হয়েছে, আওয়ামী লীগ সরকার শুধু দুর্নীতি নয়, তারা বাংলাদেশের রাজনৈতিক কাঠামো ভেঙে ফেলছে। সামাজিক কাঠামো ভেঙে ফেলছে এবং এ দেশকে সত্যিকার অর্থে অকার্যকর রাষ্ট্রে পরিণত করেছে।’

ছাত্রদলের কাউন্সিলের অর্জন কী- সাংবাদিকদের এমন প্রশ্নে বিএনপি মহাসচিব বলেন, সরকারের সমস্ত ষড়যন্ত্র-চক্রান্ত ভেদ করে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের তত্ত্বাবধানে অত্যন্ত সুষ্ঠুভাবে ছাত্রদলের নির্বাচন সম্পন্ন হয়েছে। ছাত্রদলের নির্বাচিত এই তরুণ নেতৃত্ব দেশনেত্রীর মুক্তির আন্দোলন, গণতন্ত্র মুক্তির আন্দোলনের নেতৃত্বে নিঃসন্দেহে সবচেয়ে ইতিবাচক ভূমিকা রাখবে বলে বিশ্বাস করি। নতুন নেতৃত্ব দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্তির জন্য দেশব্যাপী দুর্বার আন্দোলন গড়ে তুলবে ছাত্রদল। নেত্রীর মুক্তি না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাবে না- এটাই তাদের শপথ।

advertisement