advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

স্বরাষ্ট্রমন্ত্রীর এপিএস পরিচয়ে প্রতারণা, গ্রেপ্তার ১

নিজস্ব প্রতিবেদক
২২ সেপ্টেম্বর ২০১৯ ২৩:০৮ | আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০১৯ ০১:২৪
হাসিবুল আলম রানা
advertisement

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের এপিএস পরিচয়দানকারী হাসিবুল আলম রানা নামে এক প্রতারককে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গত বুধবার রাজধানীর কমলাপুর আইসিডি গেইট থেকে তাকে গ্রেপ্তারের খবর আজ রোববার গণমাধ্যমকে জানায় গোয়েন্দা পুলিশ।

গ্রেপ্তার ওই ব্যক্তি কখনো স্বরাষ্ট্রমন্ত্রীর এপিএস, কখনোবা জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব বা অতিরিক্ত সচিব, কখনো শিক্ষামন্ত্রীর পিএ বা পিএস পরিচয় দিয়ে প্রতারণা করে আসছিলেন। এসব পরিচয়ের মাধ্যমে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

ডিবির সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের (শ্যুটিং ইনসিডেন্ট) সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (এসি) আশরাফউল্লাহ আমাদের সময়কে বলেন, ‘গ্রেপ্তারকৃত রানা বিভিন্ন পরিচয় দিয়ে চাকরিজীবীসহ মেয়র, চেয়ারম্যান, ইউএনও, ওসি, অধ্যক্ষকে ফোন দিয়ে বদলি, পদোন্নতি, গরীব মানুষের বিয়ে, চিকিৎসা করানোর নামে প্রতারণার মাধ্যমে আর্থিক সুবিধা নিতো। বিকাশের মাধ্যমে টাকা গ্রহণ করতো। যখন যে পরিচয় সুবিধাজনক মনে করতো তখন সে পরিচয় দিয়ে প্রতারণা করে আসছিল। '

গ্রেপ্তারের সময় তার কাছ থেকে বিভিন্ন মন্ত্রণালয়ের উপ-সচিব, যুগ্ম-সচিবের নামসহ তিনটি সিল, ৪টি সিম ও দুইটি মোবাইল উদ্ধার করা হয়েছে।

advertisement