advertisement
advertisement
advertisement
advertisement

নীরবে-নিভৃতে অনুশীলন তামিমের

ক্রীড়া প্রতিবেদক
২৩ সেপ্টেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০১৯ ০০:৩৫
advertisement

নিজেকে আড়ালে রেখেছেন তামিম ইকবাল! চাঙ্গা হতে আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে আছেন তিনি। আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট ও চলমান ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। বিশ্রামে থাকা তামিম ইকবাল ঢাকায় ফিরেছেন। অনেকটা নীরবে-নিভৃতে গতকাল ব্যাটিং অনুশীলন করেছেন বাংলাদেশের বাঁহাতি এ ওপেনার।

২০১৯ বিশ্বকাপ ভালো যায়নি তামিম ইকবালের। ব্যাট হাসেনি। নিজের ছায়া হয়েছিলেন। আট ম্যাচে ২৯.৩৭ গড়ে ২৩৫ রান করেছেন। সর্বোচ্চ ৬২। ফিফটি একটি। তামিমের এমন বিবর্ণ ব্যাটিংয়ে হতাশ হয়েছেন টাইগারপ্রেমীরা। এর পর শ্রীলংকা সফরেও নিজেকে খুঁজে ফিরেছেন তামিম। ইনজুরির কারণে মাশরাফি ছিটকে গেলে নেতৃত্বের ঝা-া তুলে দেওয়া হয় বাঁহাতি ব্যাটসম্যানের হাতে। তবে তামিম হতাশ করেছেন। লংকানদের কাছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ। রান পাননি তামিম। ০, ১৯, ২ রান করেন তিনি। তামিমকে বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছিলেন সাকিব। তিনি নিজেও তা বুঝতে পেরেছিলেন। তাই তো বোর্ডের কাছে ছুটি চান। বিসিবি তা মঞ্জুর করে। অভিজ্ঞ এ ব্যাটসম্যানকে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ও ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হয়। ছুটির সময়টা দেশের বাইরে ছিলেন তামিম। ক্রিকেট থেকে একদম দূরে ছিলেন! তবে দেশে ফিরেই ব্যাট হাতে মাঠে নেমে পড়েন। বিসিবি একাডেমি মাঠে প্রায় পৌনে এক ঘণ্টা ব্যাটিং অনুশীলন করেছেন তিনি।

তামিম ইকবালের সময়টা ভালো যাচ্ছে না। খারাপ সময়কে কাটিয়ে উঠতে মরিয়া তিনি। এ জন্য দেশে ফিরে সময় নষ্ট করেননি। ব্যাট হাতে চলে এসেছেন মিরপুরে। অনুশীলনে ঘাম ঝড়িয়েছেন। তার ফর্মে ফেরাটা জরুরি। তামিম ইকবালের ব্যাটে আগুন দেখার অপেক্ষায় টাইগারপ্রেমীরা। ব্যর্থতার বৃত্ত থেকে বের হতে পারবেন তো ৩০ বছর বয়সী অভিজ্ঞ এ ওপেনার?

advertisement