advertisement
advertisement
advertisement
advertisement

রোনালদোর সামনে ৭০০

ক্রীড়া ডেস্ক
২৩ সেপ্টেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০১৯ ০০:৩৫
advertisement

ম্যাচে একটি গোলে অ্যাসিস্ট করলেন। আবার পেনাল্টি থেকে গোলও পেলেন তিনি। জুভেন্টাস ম্যাচটি জিতেও নিল। জাতীয় দল ও ক্লাবের হয়ে সময়টা ভালোই কাটছে ক্রিশ্চিয়ানো রোনালদোর। চলতি মৌসুমে রোনালদো ৪টি লিগ ম্যাচ থেকে ২টি গোল করেছেন। ১টি চ্যাম্পিয়নস লিগ ম্যাচ থেকে গোল আসেনি। জাতীয় দল পর্তুগালের হয়ে রোনালদো ৪ ম্যাচে ৫ গোল করেছেন। এ ছাড়া জাতীয় দল ও ক্লাবের হয়ে ৬৯৬ গোল হয়ে গেছে তার (৯৬৯ ম্যাচ)। ২১৯টি গোলে আবার ভূমিকাও রয়েছে। মেসি ৮২৫ ম্যাচে ৬৭১ গোল করেছেন। ২৭২টি গোলে মেসির ভূমিকা রয়েছে। রোনালদো ক্যারিয়ারের ৭০০ গোলের আরও কাছাকাছি পৌঁছে গেছেন (জাতীয় দলের হয়ে ৯৩ গোল)। আর ৪টি গোল হলেই চলবে।

এই মৌসুমেও ভয়ঙ্কর হয়ে দেখা দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ৩৪ বছর বয়সী এ ফুটবলার আরও একটি ম্যাচে জয়ে ভূমিকা রাখলেন। শনিবার ইতালির লিগ সিরিএতে গোল হজম করে পিছিয়ে পড়ে বর্তমান লিগ চ্যাম্পিয়ন জুভেন্টাস। রোনালদো দারুণ পাস দেন অ্যারন রামসেকে। জুভেন্টাসের হয়ে লিগে প্রথম ম্যাচ খেলতে নেমে গোলটি করেন তিনি। এর পর পেনাল্টি থেকে জয়সূচক গোলটি রোনালদো করেছেন। হেল্লাস ভেরোনার বিপক্ষে এই জয়ে স্বস্তি রয়েছে জুভেন্টাসের।

ম্যাচের ২০ মিনিটে ভেরোনার পিন্টো ভেলেসো গোল করেন। রোনালদো এর পর মাঝমাঠে জ্বলে ওঠেন। দারুণ একটি পাস দেন বক্সের বাইরে। রামসে বলটি রিসিভ করেই শট নেন। বল জাল খুঁজে পায় সহজেই। ৪৯ মিনিটে রোনালদো পেনাল্টি থেকে গোল আদায় করেন। ইন্টারমিলান ওদিকে ২-০ গোলে এসি মিলানকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে। ৪ ম্যাচ শেষে ইন্টারের ১২ পয়েন্ট। আর জুভেন্টাস ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে।

ইতালির কিংবদন্তি গোলকিপার জিয়ানলুইজি বুফন এদিন জুভেন্টাসের হয়ে আবারও খেলতে নামেন। ক্লাবের হয়ে এটা তার ৯০২তম ম্যাচ। তিনি মাঝে একটি মৌসুম প্যারিস সেইন্ট জার্মেইয়ের হয়ে খেলেছেন। এর আগে ক্লাবের হয়ে সমান ৯০২টি ম্যাচ খেলেছেন পাওলো মালদিনি।

advertisement