advertisement
advertisement
advertisement
advertisement

কয়েকছত্র

২৩ সেপ্টেম্বর ২০১৯ ০০:০০
আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০১৯ ০০:৩৭
advertisement

১৩৪ জনের শিরñেদ

মধ্যপ্রাচ্যের অতিরক্ষণশীল দেশ সৌদি আরবে চলতি বছরের শুরু থেকে এ পর্যন্ত ১৩৪ জনকে শূলে চড়িয়ে এবং শিরñেদে মৃত্যুদ- কার্যকর করা হয়েছে। এদের মধ্যে ছয়জন রয়েছেন, যাদের শিশু বয়সে গ্রেপ্তার করা হয়েছিল। জাতিসংঘের মানবাধিকার কাউন্সিলের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, সৌদি আরবে যেসব বন্দির শিরñেদ করা হয়েছে তাদের অধিকাংশ দেশটির যুবরাজ মোহাম্মদ বিন সালমানের বিরোধী। তারা বিভিন্ন সময় সৌদি যুবরাজের সমালোচনা করেছেন। তাদের মৃত্যুদ- কার্যকরের আগে নির্মম নির্যাতন চালানো হয়। পরে মধ্যযুগীয় কায়দায় সর্বোচ্চ সাজা কার্যকর করা হয়। দ্য সান।

ব্রাজিলে বিক্ষোভ

ব্রাজিলের রিও ডি জেনিরো শহর সংলগ্ন একটি দরিদ্র এলাকায় পুলিশি অভিযান চলাকালে আট বছরের এক শিশু নিহত হয়েছে। শুক্রবারের এ ঘটনায় বিক্ষোভে ফেটে পড়েন স্থানীয়রা। এ সময় বিক্ষোভকারীরা অঞ্চলটিতে সহিংসতা বন্ধের দাবি জানান।

নিহত শিশুটির নাম আগাথা সেলস ফেলিক্স। পুলিশ বলছে, সন্দেহভাজন অপরাধীদের সঙ্গে গোলাগুলির সময় নিহত হয় শিশুটি। ব্রাজিলের কর্মকর্তারা শিশুটি নিহত হওয়ার বিষয়ে নিশ্চিত করেছেন। এ ঘটনায় ইতোমধ্যেই তদন্ত শুরু হয়েছে বলেও জানিয়েছেন তারা। বিবিসি।

পানশালায় গুলি

যুক্তরাষ্ট্রের সাউথ ক্যারোলাইনার একটি স্পোর্টস বারে গুলিতে দুই জন নিহত ও আরও আট জন আহত হয়েছেন। শনিবার সাউথ ক্যারোলাইনার ল্যাঙ্কাস্টার শহরের কাছে এ ঘটনা ঘটেছে বলে কর্তৃপক্ষগুলো জানিয়েছে। নিউইয়র্ক টাইমস ল্যাঙ্কাস্টার কাউন্টি শেরিফ দপ্তরের বিবৃতির বরাতে জানিয়েছে, এ ঘটনায় ১০ জন গুলিবিদ্ধ হন। এদের মধ্যে ঘটনাস্থলেই দুই জনের মৃত্যু ঘটে। আহতদের মধ্যে চার জনের অবস্থা সংকটাপন্ন। দ্য গার্ডিয়ান।

advertisement