advertisement
advertisement
advertisement
advertisement

ফুটপাত ও সড়কের অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান শুরু ডিএনসিসির

নিজস্ব প্রতিবেদক
২৩ সেপ্টেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০১৯ ০১:৪৫
advertisement

ফুটপাত ও সড়কের অবৈধ স্থাপনা উচ্ছেদে গতকাল বেলা সাড়ে ১১টা থেকে উত্তরায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) অভিযান শুরু হয়েছে। নেতৃত্বে ছিলেন চার নির্বাহী ম্যজিস্ট্রেটÑ মো. আমিনুল ইসলাম, সাজিদ আনোয়ার, আব্দুল হামিদ মিয়া ও জুলকার নাইন।

অভিযানে সোনারগাঁও জনপথ থেকে শুরু করে গরীবে নেওয়াজ এভিনিউ, রবীন্দ্র সরণি এবং মাসকট প্লাজার পেছনে ৩৫ নম্বর সড়কের ফুটপাত ও সড়ক থেকে সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। প্রায় তিন শতাধিক অস্থায়ী দোকান, শেড, সিঁড়ি উচ্ছেদ করে চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। অভিযানে বাধা দেওয়ায় একজনকে ৩ মাসের ও অবৈধভাবে ফুটপাতে ব্যবসা করায় ১ জনকে ৭ দিনের কারাদ- এবং দুটি প্রতিষ্ঠানকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানকালে ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, অনেকে ফুটপাত দখল করে অবৈধ বাণিজ্য ও রাজনৈতিক অফিস নির্মাণ করেছে। এতে জনগণ ফুটপাত ব্যবহার করতে পারে না। ফুটপাতে বাণিজ্য চলবে না, রাজনৈতিক কার্যালয়ও থাকতে পারবে না। জনগণকে কষ্ট দিয়ে কোনো কিছু করতে দেওয়া হবে না। পর্যায়ক্রমে ঢাকা উত্তরের সব জায়গায় অভিযান চালানো হবে।

অভিযানকালে অন্যদের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবদুল হাই, ওয়ার্ড কাউন্সিলর আফসার উদ্দিন খান প্রমুখ উপস্থিত ছিলেন।

advertisement