advertisement
advertisement
advertisement
advertisement

সৌদি থেকে দেশে ফিরলেন অসুস্থ দুই বাংলাদেশি

কামাল পারভেজ অভি,সৌদি আরব
৩০ সেপ্টেম্বর ২০১৯ ২১:২৫ | আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০১৯ ২১:২৫
সৌদি আরবের দাম্মাম বিমানবন্দরে দেশে ফেরার অপেক্ষায় অসুস্থ দুই বাংলাদেশি। ছবি : আমাদের সময়
advertisement

সৌদি আরবের হাসপাতালে দীর্ঘদিন চিকিৎসাধীন থাকার পর অবশেষে দেশে ফিরেছেন দুই বাংলাদেশি। তারা হলেন- কুমিল্লার ফাহাদ হোসেন ও সালাউদ্দিন। এদের মধ্যে ফাহাদ সড়ক দুর্ঘটনায় এবং সালাউদ্দিন মালিকের (কফিল) নির্যাতনের শিকার হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন।

গতকাল রোববার রাতে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। দেশটিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের সহযোগিতায় তারা দেশে ফিরে আসেন।

জানা গেছে, দালালের সহযোগিতায় ‘ফ্রি ভিসা’য় সৌদি আরব পাড়ি জমান কুমিল্লার বরুরা উপজেলার বিষ্ণুপুর গ্রামের ফাহাদ হোসেন। দেশটিতে যাবার পর মালিকের কাছ থেকে পালিয়ে গিয়ে অন্য জায়গায় বিল্ডিংয়ের কাজ নেন। সেই বিল্ডিংয়ে কাজ করতে গিয়ে তিনতলা থেকে পড়ে গুরুতর আহত হন ফাহাদ।পরে সেখান থেকে ফাহাদকে উদ্ধার করে দাম্মাম সেন্ট্রাল হাসপাতালে ভর্তি করা হয়।

চিকিৎসকরা জানিয়েছেন,ফাহাদের মেরুদন্ড ও দুই পায়ের আঙ্গুল ভেঙে গেছে। এ অবস্থায় তার আর কোনোভাবেই কাজ করা সম্ভব নয়।

অন্যদিকে, কুমিল্লার লাকসাম উপজেলার বিপুলসার সুকচাই গ্রামের সালাউদ্দিন সৌদি আরবের পূর্বাঞ্চলীয় প্রদেশ নায়ীরিয়া কাজ করতেন। এক পর্যায়ে তিনিও নিয়োগকর্তার কাছ থেকে পালিয়ে কাজ করার সময় স্ট্রোক করেন। পরে নায়ীরিয়াহ হাসপাতালে ভর্তি করা হন তিনি।

দেশটিতে ওই দুই বাংলাদেশির কোনো আত্মীয়-স্বজন না থাকায় সৌদি আরবে বাংলাদেশ দূতাবাসের কাছে সহযোগিতা চান তারা। পরে দূতাবাস তাদের সব ধরনের প্রক্রিয়া শেষে গতকাল রোববার বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে করে দেশে পাঠিয়ে দেয়।

advertisement