advertisement
advertisement
advertisement
advertisement

রাজীবের গানে মডেল দিলারা জামান

বিনোদন প্রতিবেদক
৬ অক্টোবর ২০১৯ ১৭:০৪ | আপডেট: ৬ অক্টোবর ২০১৯ ১৭:০৪
‘ওগো মা’ গানের একটি দৃশ্য
advertisement

‘মাগো মা ওগো মা, তুমি না হলে আমার জন্ম হতো না’ এমন কথার গানে কণ্ঠ দিলেন সংগীতশিল্পী রাজিব। এর কথা লিখেছেন টিপু আলম মিলন। সুর-সংগীত করেছেন রূপতনু।

‘ওগো মা’ শিরোনামের এই গানটির ভিডিওতে মায়ের চরিত্রে অভিনয় করেছেন বরেণ্য অভিনেত্রী দিলারা জামান। বেনু শর্মা ও লিটু সোলায়মানের পরিচালনায় এতে ছেলের চরিত্রে আছেন ইরেশ যাকের। সম্প্রতি গানটি প্রকাশ হয়েছে বৈশাখী টিভির ইউটিউব চ্যানেলে। পাশাপাশি চ্যানেলটির ফিলার সং হিসেবেও প্রচার হচ্ছে এটি।

এদিকে, গানটিকে ঘিরে সীমান্ত সজলের পরিচালনায় নির্মিত হয়েছে ‘ওগো মা’ শিরোনামে একটি নাটকও। এর গল্পও লিখেছেন গীতিকার টিপু আলম মিলন। আগামী বছর বিশ্ব মা দিবসে (মে মাসের দ্বিতীয় রোববার) প্রচার হবে এটি।

গানটি প্রসঙ্গে গীতিকার টিপু আলম মিলন বলেন, ‘একজন মা কি পরিমাণ জঠর যন্ত্রনা সহ্য করে সন্তানের জন্ম দেন, তা তিনি ছাড়া আর কেউ বলতে পারবেন না। শত কষ্ট সহ্য করে তিনি তার সন্তানকে লালন-পালন করে বড় করে তোলেন। কিন্তু বিয়ের পরই অনেক সন্তান বদলে যায়। কোনো কোনো মায়ের আবার আশ্রয় হয় বৃদ্ধাশ্রমে। এসব ঘটনা থেকেই গানটি লেখার তাগিদ অনুভব করি। গানের পাশাপাশি “ওগো মা” নাটকের গল্পটিও মা আর সন্তানের সম্পর্কের এই টানাপোড়েনকে উপজীব্য করেই রচিত।’

advertisement