advertisement
advertisement
advertisement
advertisement

ব্রাজিলে আরও তরুণ ফুটবলার পাঠাতে চায় বাংলাদেশ

কূটনৈতিক প্রতিবেদক
৮ অক্টোবর ২০১৯ ২৩:৩৬ | আপডেট: ৮ অক্টোবর ২০১৯ ২৩:৩৬
ব্রাজিলের ১৯৭তম জাতীয় দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান। ছবি : সংগৃহীত
advertisement

উন্নত প্রশিক্ষণ নিতে ব্রাজিলে দীর্ঘ মেয়াদে বয়সভিত্তিক পর্যায়ের ফুটবলার পাঠাতে চায় বাংলাদেশ।গতকাল সোমবার রাতে ব্রাজিলের ১৯৭তম জাতীয় দিবসে ঢাকাস্থ ব্রাজিল দূতাবাসের আয়োজিত অনুষ্ঠানে বাংলাদেশের যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল একথা বলেন।

বাংলাদেশের নিযুক্ত ব্রাজিলের রাষ্ট্রদূত জোয়াও তাবাজারা ডি অলিভিয়েরা জুনিয়র এ বিষয়ে বলেন, ‘বাংলাদেশের সরকারের পক্ষ থেকে কোনো উদ্যোগ নেওয়া হলে তা খতিয়ে দেখা হবে।’

তিনি বলেন, ‘বংলাদেশের ফুটবলাররা খুব ভালো। আমাদের দেশের কোচরা তাদের অনেক প্রশংসা করেছেন। আমি তাদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করছি। বাংলাদেশ সরকারের পক্ষ থেকে নতুন কোনো প্রস্তাব আসলে অবশ্যই আমরা তা নিয়ে আলোচনা করব।’

ব্রাজিলে এক মাসব্যাপী প্রশিক্ষণ নিয়েছেন বাংলাদেশের চার তরুণ ফুটবলার। মাসব্যাপী কার্যক্রমের সফলতায় সন্তুষ্ট হয়ে এবার বড় প্রকল্প হাতে নিতে চায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।এখন উন্নত প্রশিক্ষণ নিতে দীর্ঘ মেয়াদে ব্রাজিলে বয়সভিত্তিক পর্যায়ের ফুটবলার পাঠাতে চায় বাংলাদেশ।

আলোচনায় উঠে আসে অনুর্ধ্ব-১৫ ও ১৭ পর্যায়ে বাংলাদেশের চার ফুটবলারের কথা। জগেন, নাহিদ, মিঠু ও নাজমুল এ চার ফুটবলার কিছু দিন আগেই এক মাসের অনুশীলন শেষ করে এসেছেন ব্রাজিল থেকে।

ব্রাজিলে অনুশীলন করার সুযোগকে এবার বড় পরিসরে কাজে লাগাতে চান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী। নিতে চান দীর্ঘ মেয়াদে ব্রাজিলের অনুশীলনের সুযোগ।

advertisement