advertisement
advertisement
advertisement
advertisement

বঙ্গবন্ধু রেলসেতুর নির্মাণ শুরু জানুয়ারিতে

রংপুর প্রতিনিধি
৯ অক্টোবর ২০১৯ ০০:০০ | আপডেট: ৯ অক্টোবর ২০১৯ ০০:০৮
advertisement

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, আগামী বছরের জানুয়ারি মাস থেকে বঙ্গবন্ধু সড়কসেতুর কাছেই বঙ্গবন্ধু রেলসেতুর নির্মাণ কাজ শুরু হতে যাচ্ছে। ওই রেলসেতু নির্মিত হলে উত্তরাঞ্চলের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগের নতুন দিগন্তের সূচনা হবে। গতকাল মঙ্গলবার বিকালে রংপুর রেলওয়ে স্টেশন পরিদর্শন করতে এসে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি

এসব কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, সারাদেশের বিভাগীয় শহরের সঙ্গে রাজধানী ঢাকায় যাতায়াতের একাধিক ট্রেন চলাচল করলেও রংপুর থেকে ঢাকায় যাতায়াতের জন্য শুধু রংপুর এক্সপ্রেস ট্রেনটি চলাচল করছে। আবার এই ট্রেনটির মাঝে মধ্যে সিডিউল বিপর্যয় ঘটছে। এ ছাড়া লক্কর ঝক্কর মার্কা ইঞ্জিন বগি দিয়ে খুড়িয়ে খুড়িয়ে চলছিল রংপুর এক্সপ্রেস। একই অবস্থা ছিল লালমনি এক্সপ্রেস ট্রেনের। প্রধানমন্ত্রী এসব সমস্যার কথা বিবেচনা করে রংপুর ও লামনি এক্সপ্রেস ট্রেন দুটির সকল বগি এবং ইঞ্জিন নতুন করে সংযোজন করার নির্দেশ দিয়েছেন।

এবার কুড়িগ্রাম এক্সপ্রেস নামে একটি ট্রেন অচিরেই চালু হচ্ছে। রেলমন্ত্রী আরও বলেন, রংপুর রেলওয়ে স্টেশনকে সর্বাধুনিক রেলওয়ে স্টেশনে পরিণত করার কাজ অচিরেই শুরু হবে। এ সময় আওয়ামী লীগের জেলা সভাপতি মমতাজ উদ্দিন, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি ম-ল প্রমুখ উপস্থিত ছিলেন।

advertisement