advertisement
advertisement
advertisement
advertisement

ডেঙ্গুতে আরও তিনজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
৯ অক্টোবর ২০১৯ ০০:০০ | আপডেট: ৯ অক্টোবর ২০১৯ ০০:০৮
advertisement

খুলনা, ফরিদপুর ও ঝিনাইদহে ডেঙ্গু আক্রান্ত তিনজনের মৃত্যু হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় সারাদেশে ২৬৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকার ৬৩ এবং ঢাকার বাইরের ২০৪ জন রয়েছেন। চলতি বছরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৯০ হাজার ৫৪৫ হাসপাতালে ভর্তি হন।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি

অপারেশন ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. আয়শা আক্তার জানান, চলতি বছরের জানুয়ারি থেকে গতকাল পর্যন্ত ৯০ হাজার ৫৪৫ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। ডেঙ্গু আক্রান্তদের ৯৮ শতাংশ চিকিৎসাসেবায় সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন। গতকাল সকাল পর্যন্ত ২৪২ জনের মৃত্যুর তথ্য আইইডিসিআরের ডেথ ভিউ কমিটিতে জমা হয়েছে। কমিটি ১৩৬টি মৃত্যুর কারণ পর্যালোচনা করে ৮১ জনের মৃত্যু ডেঙ্গুতে নিশ্চিত করেছে। বাকি মৃত্যুর ঘটনাগুলো পর্যালোচনাধীন।

ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে রাজবাড়ী জেলার মঞ্জু রানী (৫৫) নামের এক নারীর মৃত্যু হয়েছে। গত সোমবার দিবাগত রাত ১টার দিকে তিনি মারা যান। তিনি গত সোমবার সকাল সাড়ে ১০টার দিকে বাড়ি থেকে এসে ভর্তি হন হাসপাতালে। মৃত মঞ্জুর বাড়ি রাজবাড়ীর সদর উপজেলার বসন্তপুর গ্রামে। তিনি ওই এলাকার হরিপদ কুমারের স্ত্রী।

খুলনায় অষ্টমী সেন (৪৫) নামে গৃহবধূর মৃত্যু হয়েছে। মঙ্গলবার দুপুর দেড়টার দিকে তার মৃত্যু হয়। মৃত অষ্টমী সেন যশোর জেলার কেশবপুর উপজেলার আলতাপোল গ্রামের চন্দন সেনের স্ত্রী।

ঝিনাইদহ জেলার কালীগঞ্জে কমলা বেগম (৪৫) নামে এক নারীর মৃত্যু হয়েছে। তিনি উপজেলার বিপিননগর গ্রামের বাবুলের স্ত্রী। গত সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তার মৃত্যু হয়।

advertisement