advertisement
advertisement
advertisement
advertisement

বিচার চেয়ে খালেদ একাই শহীদ মিনারে

চবি প্রতিনিধি
৯ অক্টোবর ২০১৯ ০০:০০ | আপডেট: ৯ অক্টোবর ২০১৯ ০০:০৮
advertisement

কারও অপেক্ষায় বসে না থেকে একাই আন্দোলনে নামলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) পরিসংখ্যান বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র খালেদ সাইফুল্লাহ। গতকাল মঙ্গলবার সকালে চবির শহীদ মিনারের সামনে বিভিন্ন ধরনের সেøাগান সম্বলিত প্ল্যাকার্ড নিয়ে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যার বিচার দাবিতে আন্দোলন শুরু করেন তিনি।

খালেদ সাইফুল্লাহ তার প্ল্যাকার্ডে

‘আবরার হত্যার বিচার চাই’ ‘শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র রাজনীতি নিষিদ্ধ করুন’, ‘আমি রাষ্ট্রদ্রোহী নই, আমিই বাংলাদেশ’, ‘আমাকে মারুন, বাংলাদেশই মরবে’, ‘আবরার তো নেই, আমিও না হয় গুম হব’ এবং ‘আমি আমার বাকস্বাধীনতা চাই’ এমন সেøাগান লেখা ছিল।

খালেদ সাইফুল্লাহ আমাদের সময়কে বলেন, আমি আমার নিজের দায়িত্বশীল অবস্থান থেকে এখানে প্রতিবাদ জানাতে বসেছি। একজন ছাত্র হিসেবে আমি মনে করছি আমার প্রতিবাদ করা উচিত। এ হত্যার বিচার দাবি করছি। যেভাবে ফাহাদকে হত্যা করা হয়েছে তা একজন মানুষের পক্ষে করা সম্ভব না।

প্ল্যাকার্ড নিয়ে অবস্থান নেওয়ার আগে খালেদ সাইফুল্লাহ ফেসবুকে লিখেছেন, ‘যৌবন চলে তো এখন, রক্ত একটু বেশি-ই টগবগ করে.. রাগে এখন সহজেই অগ্নি-অশ্রু ঝরে। কিন্তু আমি এখনো টিপিক্যাল বাঙালি তো, তাই মনের রাগ ফেইসবুক পর্যন্ত আসে। হয়তো একটা সময় আসবে, যখন অসহ্য হয়ে যাবে। তখন আমি-ই হব আরেক নূর হোসেন, আমি-ই হব আরেক রুমি। ধিক্কার আমাকে আমি অক্ষম প্রতিবাদে।’

এদিকে বিকালে নগরীর ষোলশহর এলাকায় বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যাকা-ের বিচার দাবিতে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, চট্টগ্রাম।

advertisement