advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

দলে ফিরলেন স্মিথ-ওয়ার্নার

ক্রীড়া ডেস্ক
৯ অক্টোবর ২০১৯ ০০:০০ | আপডেট: ৯ অক্টোবর ২০১৯ ০০:০৮
advertisement

শ্রীলংকা ও পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের দুটি টি-টোয়েন্টি সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। এ দুই সিরিজের জন্য ইতোমধ্যে ১৪ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। ঘোষিত দলে পূর্বের টি-টোয়েন্টি টিমের ৭ খেলোয়াড় ছাড়া বাকিরা বাদ পড়েছেন। নতুন দলে জায়গা পেয়েছেন স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার।

অ্যাসেজে ভালো পারফর্ম করা স্টিভেন স্মিথ প্রায় সাড়ে তিন বছর পর অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি দলে স্থান পেয়েছেন। ২০১৬ সালের মে মাসে ভারতের বিপক্ষে সর্বশেষ টি-টোয়েন্ট ম্যাচ খেলেছিলেন তিনি। বল টেম্পরিংয়ের দায়ে নিষেধাজ্ঞা কাটিয়ে এবারই আন্তর্জাতিক টি-টোয়েন্টি মাঠে দেখা যাবে স্মিথ-ওয়ার্নারকে। যদিও এ বছরই বিপিএল এবং আইপিএলে দেখা গিয়েছিল স্মিথ ও ওয়ার্নারকে।

সদ্য শেষ হওয়া অ্যাশেজ সিরিজে দুর্দান্ত পারফর্ম করেছেন স্মিথ। চার ম্যাচে তিনটি করে সেঞ্চুরি ও হাফ সেঞ্চুরিতে ৭৭৪ রান করেন স্মিথ। তাই বিশ্বকাপের কথা মাথায় রেখে অভিজ্ঞ স্মিথকে দলে ভেড়ালো অসিরা। তবে টেস্ট ও ওয়ানডের মতো টি-টোয়েন্টিতে খুব বেশি ভালো পারফরম্যান্স নেই তার। ২০১০ সালে অভিষেকের পর দলের হয়ে মাত্র ৩০ ম্যাচ খেলেছেন তিনি। ২টি হাফ সেঞ্চুরিতে ৪৩১ রান করেছেন স্মিথ।

স্মিথ-ম্যাকডরমট-স্টানলেকের সঙ্গে দলে সুযোগ হয়েছে অ্যাস্টন আগার ও অ্যাডাম জাম্পার। দেশের মাটিতে গত বছরের নভেম্বরের পর জাতীয় দলে ফেরেন ম্যাকডরমট-স্টানলেক। দেড় বছরেরও বেশি সময় পর দলে ফিরেছেন ডেভিড ওয়ার্নার। ২০১৮ সালের ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ছোট ফরম্যাটে খেলেছেন তিনি। পিঠে অস্ত্রোপচারের কারণে দলে সুযোগ হয়নি জেসন বেহরেনডর্ফের।

স্টোয়িনিসের সঙ্গে আরও বাদ পড়েছেন ক্রিস লিন, ডি’আর্চি শর্ট, নাথান লিও, নাথাল কাল্টার নাইল ও পিটার হ্যান্ডসকম্বরা।

অ্যাডিলেডে ২৭ অক্টোবর শ্রীলংকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরু করবে অস্ট্রেলিয়া। তিন ম্যাচ সিরিজে ৩০ অক্টোবর ব্রিসবেন ও ১ নভেম্বর মেলবোর্নে শেষ দুটি ম্যাচ খেলবে অজিরা।

পাকিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়ার সিরিজ শুরু হবে ৩ নভেম্বর। প্রথম ম্যাচ সিডনিতে। ৫ নভেম্বর ক্যানাবেরায় দ্বিতীয়টি ও ৮ নভেম্বর পার্থে তৃতীয় ম্যাচটি খেলবে অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়া দল : অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাস্টন আগার, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, গ্লেন ম্যাক্সওয়েল, বেন ম্যাকডরমট, বিলি স্টানলেক, কেন রিচার্ডসন, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, অ্যাস্টন টার্নার, অ্যান্ড্রু টাই, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।

advertisement
Evall
advertisement