advertisement
advertisement
advertisement
advertisement

অস্ত্রসহ সাবেক দুই ছাত্রলীগ নেতা আটক

৯ অক্টোবর ২০১৯ ০১:৫৬
আপডেট: ৯ অক্টোবর ২০১৯ ০১:৫৬
advertisement

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) হাজী মুহম্মদ মুহসীন হল থেকে গুলিভরা পিস্তল ও ইয়াবাসহ সাবেক দুই ছাত্রলীগ নেতাকে আটক করা হয়েছে। হল ছাত্রলীগ এবং হল ছাত্র সংসদের দুই নেতাকে পিস্তল ঠেকিয়ে হুমকি দেওয়ার অভিযোগে সাবেক ওই দুই নেতাকে আটক করে প্রক্টরিয়াল বডি। পরে তাদের পুলিশে সোপর্দ করা হয়। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর একেএম গোলাম রাব্বানী বিষয়টি নিশ্চিত করেছেন।
আটকরা হলেনÑ ছাত্রলীগের বিশ^বিদ্যালয় শাখার বিগত কমিটির উপ-ক্রীড়াবিষয়ক সম্পাদক হাসিবুর রহমান
তুষার ও উপ-অর্থবিষয়ক সম্পাদক আবু বকর আলিফ। এ ঘটনায় ইমরান ফরহাদ ইমন নামে একজন পলাতক রয়েছেন। তিনি মুহসীন হল ছাত্রলীগের যুগ্ম সম্পাদক ছিলেন।
গতকাল মঙ্গলবার রাত পৌনে ৮টার দিকে হলের ১২১ নম্বর কক্ষে অভিযান চালিয়ে ওই দুজনকে আটক করা হয়। এ সময় ওই কক্ষ থেকে গুলি ভরা একটি রিভলবার, ছয় পিস ইয়াবা, এক বোতল ফেন্সিডিল, সিসি ক্যামেরা, বেশ কয়েকটি রড, একটি খেলনা রাইফেল ও ৩২ হাজার টাকা উদ্ধার করা হয়।
ভুক্তভোগী দুই নেতা ও হল অফিস সূত্রে জানা যায়, গতকাল বিকালে তুষার হলের ৩১৪ নম্বর কক্ষ দখল করতে যান। এতে হল ছাত্রলীগের উপ-ছাত্রবৃত্তি সম্পাদক রিয়াজ ফরাজী ও হল ছাত্র সংসদের বহিরাঙ্গণ ক্রীড়া সম্পাদক জাহিদ হাসান তাকে বাধা দেন। এতে ক্ষুব্ধ হয়ে সন্ধ্যার দিকে প্রথমে জাহিদকে এবং পরে রিয়াজকে হলে নিজের কক্ষে ডেকে নিয়ে রাজনীতি করলে প্রাণে মেরে ফেলার হুমকি দেন তুষার। হলের শিক্ষার্থীদের অভিযোগ, তুষার ছাত্রলীগের কেন্দ্রীয় ও হল শাখার কয়েকজন নেতার ছত্রচ্ছায়ায় দীর্ঘদিন ধরে হলে ইয়াবার ব্যবসা করে আসছেন। কিন্তু প্রশাসন তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিতে পারেনি।
হল প্রাধ্যক্ষ নিজামুল হক ভুইয়া বলেন, তুষার আমাদের হল সংসদের এক নেতা এবং আরেক শিক্ষার্থীকে পিস্তল ঠেকিয়ে হুমকি দিয়েছিল। প্রক্টরিয়াল টিম অভিযান চালিয়ে রুম থেকে পিস্তল ও মাদকদ্রব্য উদ্ধার করেছে। তাদের হল থেকে বহিষ্কার করা হবে। শাহবাগ থানায় মামলা করা হবে বলেও জানান তিনি।
এতদিন কেন ব্যবস্থা নেওয়া হয়নিÑ এমন প্রশ্নে প্রাধ্যক্ষ বলেন, আমরা দুবার তার রুমে অভিযান চালিয়েছি। কিন্তু তার রুম বন্ধ পাওয়া যায়। তখন ছাত্রলীগের সাবেক এক সভাপতি সুপারিশ করেছিল। তবে ওই নেতার নাম বলতে চাননি তিনি।
এর আগে গত ২১ জুলাই মাস্টার দা সূর্যসেন হলের সামনে কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-প্রশিক্ষণবিষয়ক সম্পাদক মেশকাত হোসেন নিজের পকেটে রাখা গুলিতে গুলিবিদ্ধ হয়েছিলেন।

advertisement