advertisement
advertisement
advertisement
advertisement

কল্যাণ পার্টি ছাড়তে চান মহাসচিব

নিজস্ব প্রতিবেদক
৯ অক্টোবর ২০১৯ ০০:০০ | আপডেট: ৯ অক্টোবর ২০১৯ ০২:০১
advertisement

বিএনপি নেতৃত্বাধীন ২০-দলীয় জোটের অন্যতম শরিক দল বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব এমএম আমিনুর রহমান দল থেকে অব্যাহতি চেয়েছেন। ব্যক্তিগত কারণ দেখিয়ে গত শনিবার তিনি দলীয় চেয়ারম্যান মেজর জেনারেল (অব) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম বরাবর অব্যাহতিপত্র জমা দিয়েছেন। গতকাল মঙ্গলবার ঘনিষ্ঠ সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। এ নিয়ে গতকাল মঙ্গলবার আমিনুরের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি কথা বলতে রাজি হননি।

এ বিষয়ে আমিনুরের বিশ্বস্ত সূত্র বলছেন, সৈয়দ মুহাম্মদ ইব্রাহিমের সঙ্গে তার দীর্ঘ ১২ বছরের রাজনৈতিক সম্পর্ক। মান-অভিমান যাই থাকুক, পার্টি ও চেয়ারম্যান নিয়ে আমিনুর কোনো নেতিবাচক মন্তব্য করবেন না। এ কারণেই তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলতে চাচ্ছেন না। তবে কল্যাণ পার্টির দপ্তর সম্পাদক আল-আমিন ভূঁইয়া রিপন জানান, ব্যক্তিগত কারণ দেখিয়ে গত ৫ অক্টোবর পার্টির মহাসচিব এমএম আমিনুর রহমান অব্যাহতি চেয়ে চেয়ারম্যান বরাবর চিঠি দিয়েছেন। যদিও সেই চিঠি এখনো গৃহীত হয়নি। দপ্তরে জমা রয়েছে।

২০০৭ সালের ৪ ডিসেম্বর বাংলাদেশ কল্যাণ পার্টির শুরু থেকেই দলটির সঙ্গে সম্পৃক্ত ছিলেন এমএম আমিনুর রহমান। ২০১৪ সালের ২৪ মার্চ থেকে দলটির ভারপ্রাপ্ত মহাসচিব হিসেবে দায়িত্ব পালন করেন এবং একই বছরের ডিসেম্বরে কাউন্সিলের মাধ্যমে তিনি পূর্ণাঙ্গ মহাসচিব নির্বাচিত হন। পরে ২০১৯ সালের ৬ এপ্রিল কল্যাণ পার্টির কাউন্সিলে দ্বিতীয়বারের মতো মহাসচিব নির্বাচিত হন।

advertisement