advertisement
International Standard University
advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

৫০ বছর পূর্তিতে তিমির নন্দীর ‘মেঘলা দু’চোখ’

বিনোদন প্রতিবেদক
৯ অক্টোবর ২০১৯ ১৬:০৮ | আপডেট: ৯ অক্টোবর ২০১৯ ১৬:০৮
সংগীতশিল্পী তিমির নন্দী
advertisement

অস্ত্র দিয়ে নয়, কণ্ঠ দিয়ে যুদ্ধ করেছিলেন সংগীতশিল্পী তিমির নন্দী। স্বাধীন বাংলা বেতারকেন্দ্র থেকে গলা ছেড়ে গেয়েছেন তিনি। দিয়েছেন মুক্তিকামী যোদ্ধাদের অনুপ্রেরণা। খ্যাতিমান এই শিল্পীর সংগীত জীবনের ৫০ বছর পূর্ণ হয়েছে এ বছর।

বর্ণাঢ্য এই সংগীত জীবনের সুবর্ণ জয়ন্তীতে নতুন অ্যালবাম প্রকাশ করতে যাচ্ছেন তিমির নন্দী। নাম দিয়েছেন ‘মেঘলা দু’চোখ’।

দৈনিক আমাদের সময় অনলাইনকে তিমির নন্দী বলেন, ‘দীর্ঘ ১০ বছর পর অ্যালবাম প্রকাশ করছি। এর আগে ২০০৯ সালে আমার সংগীত জীবনের ৪০ বছর পূর্তিতে একটি অ্যালবাম প্রকাশ করেছিলাম। এবারের অ্যালবামে মোট ১৪টি গান থাকছে। সবগুলো গানই মৌলিক আধুনিক গান।’

‘মেঘলা দু’চোখ’ অ্যালবামে থাকা গানগুলোর শিরোনাম হলো- ‘দুটি পাখি মিলে বাঁধে’, ‘ভালোবেসে সবাই যদি’, ‘আমার মেঘলা দু’চোখ’, ‘সিঁদুরে মানায় ভালো’, ‘যখন ডেকেছি কাছে’, ‘জীবনের বাঁকে যদি’, ‘ঐ দু’টি চোখ’, ‘শুধু মন ছুঁয়ে যায়’, ‘ও নদী তোরই বুকে চলেছি’, ‘কতবার মনকে বলেছি’, ‘তুমি ছিলে এই জীবনে’, ‘কেঁদো না সেদিন তুমি’, ‘এই হৃদয় ছুঁয়ে’ ও ‘তুমি চলে গেছো’।

গানগুলোর কথা লিখেছেন আয়েত হোসেন উজ্জ্বল, খোকন সিরাজুল ইসলাম, মো. রফিকুল হাসান, জাহিদ খান, হারুন মো. আফজাল, সৈকত বিশ্বাস, এস এম আব্দুর রহিম, ইমতিয়াজ ইকরাম, হামিদুল্লাহ দুলাল ও আলী আসকার নুটু। একটি ছাড়া সবগুলো গানের সুর করেছেন তিমির নন্দী নিজেই।

তিনি জানান, আগামী ১১ অক্টোবর সন্ধ্যা ৬টায় রাজধানীর শাহবাগস্থ জাতীয় জাদুঘরের বেগম সুফিয়া কামাল মিলনায়তনে এর প্রকাশনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ‘মেঘলা দু’চোখ’ অ্যালবামটি প্রকাশ করছে জি সিরিজ।

advertisement