advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

বুয়েটে আন্দোলনরত শিক্ষার্থীদের নিরাপত্তার প্রশ্নে যা বললেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
৯ অক্টোবর ২০১৯ ১৭:৪৫ | আপডেট: ৯ অক্টোবর ২০১৯ ১৭:৪৫
ছবি: আমাদের সময়
advertisement

বুয়েটে আন্দোলনরত শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়ে প্রধানমন্ত্রী বলেছেন, বুয়েটে পুলিশ মোতায়েন রয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীকে একটি নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে দায়িত্ব পালন করতে নির্দেশ দিয়েছেন তিনি।

আজ বুধবার বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

সরকার আন্দোলনরত শিক্ষার্থীদের নিরাপত্তা দেবে কিনা এমন প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রীই পাল্টা প্রশ্ন রাখেন, ‘তাদের সেফটি সিকিউরিটি কে দেবে, কীভাবে দেব?’ পুলিশ আলামত সংগ্রহ করতে গেলে বুয়েটের শিক্ষার্থীরা আপত্তি জানায় এবং বাধা দেয় উল্লেখ করেই তিনি এ কথা বলেন।

এসময় প্রধানমন্ত্রী বলেন, ‘এখন যদি পুলিশ পাঠাই, কেউ যদি পুলিশের ওপর একটা ঢিল ছুঁড়ে মারল, বা কেউ একটা বোমা মারল, বা যারা এভাবে মানুষ মারতে পারে তারা মারল, তারপর যদি পুলিশ রিঅ্যাক্ট করে তার দায় দায়িত্ব কে নেবে?’

তিনি আরও বলেন, ‘যারা আন্দোলন করছে করতে থাক। যতদিন খুশি করতে থাক। কোনো আপত্তি নাই। তবে তাদের নিজেদের ভেতরেই যদি কিছু হয় তো সেটার দায়িত্ব কে নেবে আমি জিজ্ঞেস করি, সে দায়িত্ব তো আমরা নিতে পারব না।’  

আন্দোলনরত শিক্ষার্থীদের প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘তাদের আল্টিমেটাম অনুযায়ী ভিসি সেখানে উপস্থিত হলো, আর তারা ভিসিকেই আটকালো। ভিসির সাথে যে টোনে যেভাবে কথা বলছে, কে ছাত্র কে ভিসি সেটাই তো বোঝা মুশকিল।’ এ সময় ছাত্রদের সহনশীল আচরণ করা উচিত বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

advertisement