advertisement
advertisement
advertisement
advertisement

তামিমের কাছে বেশি প্রত্যাশা করেন না মুমিনুল

ক্রীড়া প্রতিবেদক
৯ অক্টোবর ২০১৯ ১৮:০১ | আপডেট: ৯ অক্টোবর ২০১৯ ১৮:০১
পুরোনো ছবি
advertisement

বিশ্বকাপ থেকেই সময়টা ভালো যাচ্ছে না তামিম ইকবালের। ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠিত এই দেশসেরা ওপেনার ছিলেন ফ্লপ। পরবর্তীতে শ্রীলঙ্কা সিরিজে অধিনায়ক হিসেবে গিয়েই রান খরা কাটিয়ে উঠতে পারেননি। দলও ধবল ধোলাই হয় লঙ্কানদের কাছে। এবারের ২১তম জাতীয় লিগে তামিম ইকবালের কাছে বেশি প্রত্যাশা করেন না সতীর্থ মুমিনুল হক।

আগামীকাল থেকে মাঠে গড়াবে এবারের জাতীয় লিগ। আজ বুধবার শেষবারের মতো মিরপুর শেরে বাংলায় নিজেদের ঝালিয়ে নিয়েছেন ক্রিকেটাররা। প্রস্তুতি শেষে মুমিনুল জানান, তামিমের কাছে বেশি প্রত্যাশা নয়।

মুমিনুক হক বলেন, ‘তামিম ভাইয়ের কাছে প্রত্যাশা বেশি নয়। প্রত্যাশা বেশি হলে সমস্যা। উনি উনার যতটুক খেলার সামর্থ্য সেটা দিলেই হবে। আর যেদিন উনি খেলবে সেদিন অন্য কারও কিছু করা লাগবে না এটা আমিও জানি আপনারাও জানেন।’

এবার জাতীয় লিগে মুমিনুলের অধিনায়কত্বেই চট্টগ্রামের হয়ে খেলবেন তামিম ইকবাল। কাল প্রথম ম্যাচেই শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ঢাকা মেট্রোর মুখোমুখি হবে চট্টগ্রাম। শ্রীলঙ্কা সিরিজের পরেই বিরতিতে চলে যান তামিম। প্রায় দুমাস ধরে একান্তে কাজ করেছেন নিজের ফিটনেস নিয়ে। তামিম চান তার পুরোনো রুপে ফিরতে।

নিজের খেলা নিয়েও কথা বলেন মুমিনুল। তার কাছে চার দিনের ম্যাচটা বেশি গুরুত্বপূর্ণ। ‘চার দিনের ম্যাচ সবসময়ই গুরুত্বপূর্ণ, আপনি আন্তর্জাতিক ম্যাচ খেলতে গেলেও এটা বেশ কাজে দেয়। আমি যেমন টেস্ট খেলি তাই এনসিএল, বিসিএল বলেন  চার দিনের কোনো ম্যাচই আমি মিস দেই না'-এভাবেই বলছিলেন মুমিনুল।

কেমন প্রস্তুতি নিয়েছেন মুমিনুল? জানালেন প্রস্তুতিটা আসলে নিজের কাছে। তিনি বলেন, ‘প্রস্তুতিটা আপনার নিজের ওপর আপনি যদি গুরুত্বের সঙ্গে নেন। তবে এখানেই ভালো প্রস্তুতি নেওয়া সম্ভব। আর যদি মনে করেন হেলাফেলা করে এনসিএলটা কাটিয়ে দেবেন তাহলে তো আর হবে না।’

advertisement