advertisement
advertisement
advertisement
advertisement

রোমাঞ্চিত জেমি

ক্রীড়া প্রতিবেদক
৯ অক্টোবর ২০১৯ ২০:৩৪ | আপডেট: ৯ অক্টোবর ২০১৯ ২০:৩৪
বাংলাদেশ ফুটবল দলের কোচ জেমি ডে
advertisement

এশিয়ান কাপের বর্তমান চ্যাম্পিয়ন কাতার। এ বছরই জাপানকে হারিয়ে এশিয়ার শ্রেষ্ঠত্ব অর্জন করে ফেলিক্স সানচেজের দল। এশিয়ার সেরা দল বলতে এক সময় দক্ষিণ কোরিয়া, জাপান, ইরান, সৌদি আরবকে বোঝাত। বিশ্বকাপে খেলার কারণেই মূলত তাদের প্রতি অন্যরকম সমীহ!

এশিয়ান কাপের শিরোপা জেতাও চাট্টিখানা কথা নয়। এখানে শুধু এশিয়ার সেরা দলগুলোই নয়; অস্ট্রেলিয়ার মতো বিশ্বকাপে খেলা দলও অংশ নেয়। সেই কাতারের বিপক্ষে বিশেষ করে কাতারকে চ্যাম্পিয়ন ট্রফি জেতাতে দলের কোচ ফেলিক্সের বিপক্ষে মাঠে নামার আগে দারুণ রোমাঞ্চিত বাংলাদেশের কোচ জেমি ডে। রোমাঞ্চের পাশাপাশি ভালো ফলেরও প্রত্যাশা। বিশ্বকাপ বাছাইপর্বে আগামীকাল ঘরের মাঠ বঙ্গবন্ধু স্টেডিয়ামে কাতারের বিপক্ষে খেলবে জেমির দল।

কারণে এই ম্যাচে খেলতে পারবেন না ডিফেন্ডার সুশান্ত ত্রিপুরা। কার্ড সমস্যায় খেলা হচ্ছে না আরেক ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষের। ইনজুরিতে থাকা ডিফেন্ডার টুটুল হোসেন বাদশা অবশ্য রিকোভারি করে ফিরেছেন দলে। বাদশা ইনজুরি থেকে সেরে উঠেছে। তিনি খেলবেন।

২৩ দলের দলটি নিয়ে দারুণ আশাবাদী জেমি বলেন, ‘প্রত্যেক দলে লম্বা থ্রো করার মতো খেলোয়াড় থাকে। এটা আক্রমণের ভালো এটি অস্ত্র। আমরা অবশ্যই কাতারের বিপক্ষে আক্রমণাত্মক, সাহসী খেলারই চেষ্টা করব।’

বৃষ্টি হলে বাড়তি সুবিধা পাবে বাংলাদেশ- এটা মুখে না বললেও অনুমেয়। কারণ, ভুটানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে বৃষ্টির সুবিধা ভালোই কাজে লাগিয়েছিল জেমির শিষ্যরা। বৃষ্টির সম্ভাবনা আছে আজ কাতারও ম্যাচে।

বৃষ্টির প্রসঙ্গে জেমি জানান, ‘বৃষ্টি হলে অবশ্যই আমরা বাড়তি সুবিধা পাব এবং তবে কাতারের মতো বড় দলের বিপক্ষে খেলতে হলে আপনার শুধু আবহাওয়ার দিকে তাকিয়ে থাকলে হবে না। তাদের বিপক্ষে খেলার মতো শক্ত মানসিকতাও লাগবে।’

advertisement