advertisement
advertisement
advertisement
advertisement

ফাহাদ হত্যার প্রতিবাদে কর্মসূচি দেবে বিএনপি

নিজস্ব প্রতিবেদক
১০ অক্টোবর ২০১৯ ০০:০০ | আপডেট: ১০ অক্টোবর ২০১৯ ০৯:০৮
advertisement

বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা, ভারতের সঙ্গে সাম্প্রতিক চুক্তি ও সমঝোতা এবং গণভবনে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনের বিষয়ে দলের অবস্থান তুলে ধরবে বিএনপি। এ জন্য আজ বৃহস্পতিবার দুপুরে সংবাদ সম্মেলন করা হবে। এ ছাড়া সন্ধ্যায় ২০-দলীয় জোটের বৈঠক ও বেলা ১১টায় জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠক ডাকা হয়েছে।

গতকাল বুধবার সন্ধ্যায় দেশের চলমান পরিস্থিতি নিয়ে গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বিএনপির স্থায়ী কমিটির নেতারা ঘণ্টাব্যাপী বৈঠক করেন। এতে লন্ডন থেকে স্কাইপের মাধ্যমে যুক্ত ছিলেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। বৈঠকে ছিলেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বরচন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু প্রমুখ।

বৈঠকে নেওয়া সিদ্ধান্ত আজ দুপুর ১টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে তুলে ধরা হবে বলে জানান চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার। বিএনপির এক নেতা জানান, বৈঠকে একাধিক নেতা ভারতের সঙ্গে করা চুক্তিকে দেশবিরোধী আখ্যা দিয়ে প্রতিবাদে কর্মসূচি দেওয়ার পক্ষে মত দেন। একই সঙ্গে কারাবন্দি খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজপথে নামারও জোরাল মত দেন নেতারা। বৈঠকে বুয়েটছাত্র আবরার ফাহাদ হত্যার প্রসঙ্গটি নিয়ে বেশি আলোচনা হয়। বৈঠক শেষে চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার জানান, আজ সন্ধ্যায় গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দেশের চলমান পরিস্থিতি নিয়ে ২০-দলীয় জোটের বৈঠক ডাকা হয়েছে।

এদিকে ফাহাদ হত্যার প্রতিবাদে জাতীয় ঐক্যফ্রন্ট শোক মিছিলের কর্মসূচি ঘোষণার চিন্তা করছে। জোট নেতারা কর্মসূচি চূড়ান্ত করতে আজ বেলা ১১টায় মতিঝিলে গণফোরাম কার্যালয়ে বৈঠক ডেকেছেন। আজ বেলা ৩টায় ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেনের সংবাদ সম্মেলন করার কথা রয়েছে।

advertisement