advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

জড়িতদের সর্বোচ্চ শাস্তি দাবি ছাত্রলীগের

সারাদেশে আজ শোকর‌্যালি

১০ অক্টোবর ২০১৯ ০২:০০
আপডেট: ১০ অক্টোবর ২০১৯ ০২:০০
advertisement

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকা-ের দ্রুত বিচার ও জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবি করেছে ছাত্রলীগ। আবরার হত্যাকা-ের পর গৃহীত পদক্ষেপের পর্যালোচনা ও দায়ীদের দ্রুত বিচারের দাবিতে এক সংবাদ সম্মেলনে এমন দাবি জানায় কেন্দ্রীয় ছাত্রলীগ। গতকাল বুধবার বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য লিখিত বক্তব্য পাঠ করেন।
দ্রুত বিচারে সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের দাবি করে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, দ্রুততম সময়ের মধ্যে আবরার হত্যাকা-ের বিচার প্রক্রিয়া
সম্পন্ন করার জন্য যেন মামলাটি দ্রুত বিচার আইনের আওতায় আনা হয়। হত্যাকা-ের সঙ্গে জড়িত প্রত্যেকের যেন সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা সম্ভব হয়, সে উপযোগী করে পুরো মামলাটি পরিচালনা করা হয়।
ঘটনার নিন্দা জানিয়ে ছাত্রলীগ সভাপতি বলেন, সাংগঠনিকভাবে বাংলাদেশ ছাত্রলীগ কখনই কোনো সন্ত্রাসী কর্মকা-কে প্রশ্রয় দেয় না। সংগঠনের পরিচয়-পদবি ব্যবহার করে কিছু ব্যক্তি অতি-উৎসাহী হয়ে সংঘটিত কোনো কর্মকা-কে বাংলাদেশ ছাত্রলীগ অতীতের মতো বর্তমানে এবং ভবিষ্যতেও প্রশ্রয় দেবে না।
ঘটনার পর আইনশৃঙ্খলা বাহিনী দ্রুত পদক্ষেপ নেওয়ায় ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, “আইনশৃঙ্খলা বাহিনী দ্রুততম সময়ের মধ্যে এ নৃশংস হত্যাকা-ের সঙ্গে জড়িত এজাহারভুক্ত ১৯ জনের মধ্যে ১৩ জনকে গ্রেপ্তার করেছে। আমরা আইনশৃঙ্খলা বাহিনীর কাছে দাবি জানাই, পলাতক অপর অভিযুক্তদেরও যেন স্বল্প সময়ের মধ্যে গ্রেপ্তার করে বিচারের মুখোমুখি করা হয়। একই সঙ্গে এজাহারভুক্ত ১৯ জনের বাইরে আরও যদি কেউ এ হত্যাকা-ের সঙ্গে জড়িত থাকে, তাদেরও যেন অনুসন্ধানের মাধ্যমে খুঁজে বের করে আইনের আওতায় আনা হয়।”
এ ঘটনায় কুচক্রী মহল ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে বলে দাবি করেন ছাত্রলীগ ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক।

advertisement