advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

জার্মানির সিনাগগে বন্দুকধারীর হামলা, নিহত ২

অনলাইন ডেস্ক
১০ অক্টোবর ২০১৯ ১১:২৬ | আপডেট: ১০ অক্টোবর ২০১৯ ১২:২৮
ছবি : বিবিসি
advertisement

জার্মানির একটি সিনাগগে বন্দুকধারীর হামলায় দুজন নিহত হয়েছেন। গতকাল বুধবার দেশটির স্থানীয় সময় ১২টার দিকে সিটি অব হেলি শহরে এ ঘটনা ঘটে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির খবরে বলা হয়েছে, দেশটির পূর্বাঞ্চলের একটি সিনাগগে ইহুদিরা ছুটির দিনে প্রার্থনায় জড়ো হয়েছিলেন। সেখানে প্রায় ডজন খানেকের মতো সিনাগগ রয়েছে। ওই হামলাকারী সিনাগগে প্রবেশ করে এ হামলা চালান।

এ সময় পুরো ঘটনা সামাজিক যোগাযোগমাধ্যমে লাইভ করেন ওই বন্দুকধারী। তিনি ওই হামলার ঘটনা একটি ভিডিও গেমের প্লাটফর্ম থেকে সরাসরি লাইভ করছিলেন। এরপরই তাকে গ্রেপ্তার করা হয়।

তবে ওই ভিডিওটি সরিয়ে ফেলা হয়েছে। ভিডিওর প্রথমেই তাকে আরবি ভাষা নিয়ে মন্তব্য করতে শোনা যায়। এরপরই সে ওই সিনাগগে প্রবেশের চেষ্টা করেন এবং এর দরজায় গুলি করতে থাকেন।

সিনাগগে প্রবেশ করতে না পেরে কাছাকাছি থাকা দুজন লোককে গুলি করেন ওই বন্দুকধারী।

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, সন্দেহভাজন ওই ব্যক্তি জার্মানির নাগরিক, বয়স ২৭ বছর। সে একাই এই হামলা চালিয়েছে। ধারণা করা হচ্ছে, উগ্র-ডানপন্থী চিন্তা ভাবনা থেকেই সে এই হামলা চালিয়ে থাকতে পারে।

জার্মান চ্যান্সেলর আঙ্গেলা মার্কেল বার্লিনের প্রধান উপাসানলয়ে (সিনাগগে) উপস্থিত হয়ে এ ঘটনায় ভুক্তভোগীদের প্রতি সমবেদনা জানিয়েছেন।

advertisement