advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

ফরিদা পারভীনের ‘সৃষ্টি সুখের উল্লাসে’

বিনোদন প্রতিবেদক
১০ অক্টোবর ২০১৯ ১৭:৩৩ | আপডেট: ১০ অক্টোবর ২০১৯ ১৭:৩৩
সংগীতশিল্পী ফরিদা পারভীন
advertisement

কিংবদন্তি সংগীতশিল্পী ফরিদা পারভীন শুধু লালনের গানই গেছেন তার সংগীত জীবনে। সেইসঙ্গে গেয়েছেন আধুনিক এবং দেশাত্মবোধক গানও। লালন সংগীতের মতো তার কণ্ঠে আধুনিক আর দেশাত্মবোধক গানও হয়েছে শ্রোতাপ্রিয়। বরেণ্য এই শিল্পী এবার কথা বলেছেন তার সংগীত ও ব্যক্তিজীবন নিয়ে। সম্প্রতি তিনি অংশ নিয়েছেন ভিন্নধর্মী গবেষণামূলক অনুষ্ঠান ‘সৃষ্টি সুখের উল্লাসে’।

জিটিভির আয়োজনে এ অনুষ্ঠানের মূল প্রতিপাদ্য- শিল্পের সঙ্গে সৃষ্টির গল্প। অনুষ্ঠানে বর্ণাঢ্য সংগীত জীবনের প্রাপ্তি-অপ্রাপ্তির কথা বলেছেন ফরিদা পারভীন। এছাড়া কথা বলেছেন সমসাময়িক বিষয় নিয়ে। অনুষ্ঠানে তাকে নিয়ে বলেছেন সুজেয় শ্যাম ও শফি মন্ডল। কবি ও উপস্থাপক রেজাউদ্দিন স্টালিনের সঞ্চালনায় অনুষ্ঠানটি প্রযোজনা করছেন সাইফুল ইসলাম সাইফ। আগামীকাল শুক্রবার রাত ৯টায় জিটিভিতে প্রচার হবে ‘সৃষ্টি সুখের উল্লাসে’ অনুষ্ঠানটি।

ফরিদা পারভীনের গাওয়া জনপ্রিয় গানগুলোর তালিকায় আছে- ‘এই পদ্মা-এই মেঘনা- এই যমুনা-সুরমা নদীর তটে’, ‘তোমরা ভুলেই গেছো মল্লিকাদির নাম’, ‘নিন্দার কাঁটা যদি না বিঁধিল গায়ে প্রেমের কী সাধ আছে বলো’, ‘খাঁচার ভিতর’, ‘বাড়ির কাছে আরশি নগর’ ইত্যাদি।

advertisement