advertisement
advertisement
advertisement
advertisement

বঙ্গবন্ধু বিপিএল খেলতে চায় ৪০০ বিদেশি খেলোয়াড়

ক্রীড়া প্রতিবেদক
১০ অক্টোবর ২০১৯ ২১:৪৩ | আপডেট: ১১ অক্টোবর ২০১৯ ০২:৩৫
ছবি : রতন গোমেজ, বিসিবি
advertisement

সেপ্টেম্বরেই বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সব কিছু চূড়ান্ত হয়ে যাওয়ার কথা ছিল। ড্রাফট হওয়ার কথা ছিল এ মাসের মাঝামাঝি। কিন্তু এখনো সঠিক সিদ্ধান্তে আসতে পারেনি বিপিএল কর্তৃপক্ষ।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় গভর্নিং কমিটির বৈঠক শেষে বিসিবি পরিচালক মাহবুব আনাম জানালেন, ৪০০ বিদেশি খেলোয়াড় বিপিএল খেলতে আগ্রহ প্রকাশ করেছেন।

এবারের বিপিএল হবে আগের চেয়ে ভিন্ন। এটা বিসিবি আগেই ঘোষণা দিয়েছিল। জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এবারের বিপিএল তাকে উৎসর্গ করা হবে। নাম হবে বঙ্গবন্ধু বিপিএল।

মাহবুব আনাম বলেন, 'ইতিমধ্যে ৪০০-এর কাছাকাছি বিদেশি খেলোয়াড় বিপিএল ড্রাফটের জন্য আগ্রহ প্রকাশ করেছেন।’

এবারের বিপিএলে নিয়ন্ত্রণ থাকছে বিসিবির হাতে। বিগ ব্যাশের আদলে হবে এবারের টুর্নামেন্ট। স্পন্সরদের থেকে টাকা নিয়ে খরচ করবে ক্রিকেট বোর্ড।

মাহবুব আনাম বলেন, ‘স্পন্সররাতো আসলে কোনো দায়িত্ব নিচ্ছে না। তারা বিসিবিকে একটা অঙ্কের টাকা দিবে। বিসিবি তার নিজস্ব অর্থ থেকে টাকাগুলো খরচ করবে।’

এবারের বিপিএল অস্ট্রেলীয় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ বিগ ব্যাশের আদলে হবে জানিয়ে মাহবুব আনাম বলেন, 'বিগ ব্যাশে যেভাবে খেলা হয়, এটা কিন্তু সেভাবেই হচ্ছে। বিগ ব্যাশের প্রত্যেকটা দলের মালিক স্টেট টিম, মানে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড দলগুলোর মালিকানা নিজেদের করে নেয় এবং বোর্ড তাদের নিজস্ব অর্থায়নে টুর্নামেন্ট আয়োজন করে। শুধু আলাদা আলাদা দলের জন্য স্পন্সর ঠিক করে নেয়।’ 

এবারের বিপিএল শুরু হওয়ার কথা রয়েছে আগামী ৬ ডিসেম্বর, শেষ হওয়ার কথা ১১ জানুয়ারি।

advertisement