advertisement
advertisement
advertisement
advertisement

যোগ্যদের নিয়ে হবে চট্টগ্রাম দক্ষিণ বিএনপির কমিটি

চট্টগ্রাম ব্যুরো
১১ অক্টোবর ২০১৯ ০০:০০ | আপডেট: ২৮ অক্টোবর ২০১৯ ১৮:০৯
advertisement

 

যোগ্য, ত্যাগী এবং তৃণমূল নেতাদের মূল্যায়নের মাধ্যমে কেন্দ্রের নির্ধারিত সময়ে সম্মেলন করে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির পূর্ণাঙ্গ কমিটি গঠনের কথা জানিয়েছেন নবগঠিত কমিটির আহ্বায়ক আবু সুফিয়ান। গতকাল বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান তিনি।

গত ২ অক্টোবর কেন্দ্র থেকে ৬৫ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণার পর গতকাল প্রথম সংবাদ সম্মেলনে আসেন আবু সুফিয়ান। সম্মেলনে জানানো হয়, আজ শুক্রবার বিকালে নবগঠিত আহ্বায়ক কমিটির প্রথম সভা হবে। আগামীকাল শনিবার ঢাকায় দলের প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবর জেয়ারতের মধ্য দিয়ে সাংগঠনিক কার্যক্রম শুরু হবে। তিনি বলেন, সাংগঠনিক কার্যক্রমের শুরুতে দক্ষিণ জেলার সব উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ডের বর্তমান কমিটি ভেঙে দেব। উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ডে সবার মতামতের ভিত্তিতে নতুন আহ্বায়ক কমিটি গঠন হবে। তারিখ নির্ধারণ করে সম্মেলনের মাধ্যমে তৃণমূলের নেতাকর্মীদের মতামত নিয়ে কমিটি গঠন করা হবে। এর পর রাজনৈতিক কার্যক্রম শুরু করব।

২০০৯ সালে সাবেক প্রতিমন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরীকে সভাপতি ও শেখ মোহাম্মদ মহিউদ্দিনকে সাধারণ সম্পাদক করে দক্ষিণ জেলা বিএনপির কমিটি হয়েছিল। ২০১১ সালে কমিটি পুনর্গঠন করে গাজী শাহজাহান জুয়েলকে সাধারণ সম্পাদক করা হয়। এর পর থেকে দক্ষিণ জেলা বিএনপির কার্যক্রম স্থবির হয়ে পড়ে। ১০ বছর পর ওই কমিটি ভেঙে দিয়ে ৬৫ সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করে কেন্দ্র।

 

কমিটির আহ্বায়ক আবু সুফিয়ান চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহসভাপতি পদে আছেন। তিনি গত সংসদ নির্বাচনে চট্টগ্রামের বোয়ালখালী-চান্দগাঁও আসন থেকে বিএনপির মনোনয়ন নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন।

 

সংবাদ সম্মেলনে দক্ষিণ জেলা বিএনপির বিদায়ী কমিটির সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক শেখ মোহাম্মদ মহিউদ্দিন, নতুন কমিটির যুগ্ম আহ্বায়ক আলী আব্বাস, সদস্য সচিব মোস্তাক আহমেদ খান, সিনিয়র সদস্য এসএম মামুন মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

 

advertisement