advertisement
advertisement
advertisement
advertisement

সিলেটকে নিয়ে ‘ছেলে-খেলা’ করল বরিশাল

ক্রীড়া প্রতিবেদক
১৩ অক্টোবর ২০১৯ ১৫:৪০ | আপডেট: ১৩ অক্টোবর ২০১৯ ১৫:৪০
ছবি : বিসিবি
advertisement

এবার জাতীয় লিগের ২১তম আসরে চারদিনের প্রথম ম্যাচে সিলেটকে পাত্তাই দেয়নি বরিশাল বিভাগ। টায়ার টু’র খেলায় সিলেটকে ইনিংস ও ১৩ রানের ব্যবধানে হারিয়ে ঘরোয়া ক্রিকেটের জমজমাট এই আসরে শুভসূচনা করেছে বরিশাল।

রাজশাহীতে ১০ অক্টোবর শুরু হওয়া বরিশাল-সিলেট ম্যাচে প্রথম দিন খেলা মাঠে গড়ায়নি বৃষ্টির কারণে। চার দিনের ম্যাচে তিন দিনে রুপান্তরিত হলেও আড়াই দিনেই ম্যাচ জিতে যায় বরিশাল বিভাগ। দুই ইনিংস মিলেও শাহরিয়ার নাফিসদের করা প্রথম ইনিংসের রান করতে পারেননি অলক কাপালিরা।

ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে মাত্র ৮৬ রানে গুটিয়ে যায় সিলেট। দলের হয়ে সর্বোচ্চ ৩২ রান করেন জাকির হাসান। আর কোনো ব্যাটসম্যান ২০ এর ঘর পেরোতে পারেননি। ছয় উইকেট নিয়ে সিলেটকে একাই গুড়িয়ে দেন কামরুল ইসলাম রাব্বী। তিনটি উইকেট নেন নুরুজ্জামান।

জবাবে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শাহরিয়ার নাফিস ও ফজলে মাহমুদের অর্ধশতকে ২৩১ রান করে বরিশাল। নাফিস ৬৩ ও ফজলে মাহমুদ ৭০ রান করেন। সিলেটের হয়ে সর্বোচ্চ তিন উইকেট নেন রেজাউর রহমান। অলক কাপালি দুটি ও একটি করে উইকেট নেন ইমরান আলী, রুয়েল মিয়া ও এনামুল হক জুনিয়র।

১৪৫ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে আবারও ব্যাটিং বিপর্যয়ে পড়ে সিলেট। মাত্র ১৩২ রানে অলআউট হয়ে যান অলক কাপালিরা। একমাত্র জাকির আলী ৪৫ রান করে লড়াই করেছিলেন, তবে শেষ পর্যন্ত অপরাজিত থাকলেও দলকে হারের মুখ থেকে ফেরাতে পারেননি।

বরিশালের হয়ে ২য় ইনিংসে সর্বোচ্চ চার উইকেট নান তানভীর ইসলাম। এ ছাড়া মনির হোসাইন তিনটি ও নুরুজ্জামান নেন দুটি উইকেট।

advertisement