advertisement
advertisement
advertisement
advertisement

মাঠে ফিরেই ইমরুলের ‘ডাবল’

ক্রীড়া প্রতিবেদক
১৩ অক্টোবর ২০১৯ ১৬:২৪ | আপডেট: ১৩ অক্টোবর ২০১৯ ১৬:৩২
ছবি : বিসিবি
advertisement

এই বছর ইমরুল কায়েস জাতীয় দলের হয়ে ব্যাট হাতে নামতে পারেননি। গত বছরের নভেম্বর,ডিসেম্বরে জিম্বাবুয়ে ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুর্দান্ত খেললেও উপেক্ষিত ছিলেন বছরের শুরুতে নিউজিল্যান্ড সিরিজে। সর্বশেষ খেলেছিলেন এ দলের হয়ে আফগানিস্তানের বিপক্ষে। তবে আফগানদের বিপক্ষে একমাত্র টেস্টে বিবেচনায় থাকলেও ছেলের অসুস্থতার কারণে খেলা থেকে অঘোষিত ছুটিতে ছিলেন। এ বার প্রায় দুই মাস পর জাতীয় লিগে খেলতে নেমে খুলনার হয়ে রাজশাহীর বিপক্ষে দুর্দান্ত ডাবল সেঞ্চুরি করেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

ইমরুল কায়েস ৩১৯ বলে ১৯টি চার ও ৬টি ছয়ের মারে ২০২ রান করেন। প্রথম শ্রেণীর ক্রিকেটে এটি ইমরুলের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি। এর আগে ২০৪ রান করেছিলেন একবার।

রংপুরের বিপক্ষে ইমরুলের দুর্দান্ত ব্যাটিংয়ে ৪৫৪ রান করে ইনিংস ঘোষণা করে খুলনা। বৃহস্পতিবার শুরু হওয়া এই ম্যাচটির চতুর্থ ও শেষ দিন গড়াচ্ছে আজ। প্রথম ইনিংসে ২২৭ রান করেছিল রাজশাহী। দ্বিতীয় ইনিংসে ২২৭ রানে পিছিয়ে থেকে এখন ব্যাট করছে দলটি।

নভেম্বরেই আছে বাংলাদেশের ভারত সফর। এই সফরে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলবেন সাকিবরা। এই টেস্ট সিরিজ দিয়ে টেস্টের বিশ্বকাপখ্যাত টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলতে নামবে টাইগারারা। আফগানদের বিপক্ষে ঘরের মাটিতে লজ্জার হারের পর দল নিয়ে প্রশ্নের মুখে পড়েছিলেন নির্বাচকরা। বোলিং ও ব্যাটিং দুই বিভাগেই সাকিবদের পারফর্ম্যান্স ছিল হতশ্রী। জাতীয় লিগ হতে পারে ভারত সফরের দল গঠনের মানদণ্ড। আর ইমররুল ডাবল সেঞ্চুরি করে নির্বাচকদের আদতে সংকেতই দিয়ে রাখলেন!

advertisement