advertisement
advertisement
advertisement
advertisement

অষ্টম শ্রেণির ছাত্রীকে প্রেমের প্রস্তাব, রাজি না হওয়ায় ছুরিকাঘাত

শরীয়তপুর প্রতিনিধি
১৪ অক্টোবর ২০১৯ ২০:০৮ | আপডেট: ১৪ অক্টোবর ২০১৯ ২০:০৮
ছবি : সংগৃহীত
advertisement

প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় শরীয়তপুরে অষ্টম শ্রেণির এক স্কুল ছাত্রীকে ছুরিকাঘাত করেছে স্থানীয় এক কিশোর ও তার বন্ধুরা। আজ সোমবার দুপুরে পরীক্ষা শেষে ওই ছাত্রীস্কুল বাড়ি ফিরছিল। পথে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী ওই স্কুলছাত্রী শহরের পালং উচ্চ বিদ্যালয়ের পড়াশোনা করে। এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে স্কুল কর্তৃপক্ষ।

ভুক্তভোগীর পরিবার জানায়, দীর্ঘদিন ধরে বিলাশখান গ্রামের মৃত কবির শিকদারের ছেলে রিফাত তাদের মেয়েকে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল। এতে সে রাজি না হওয়ায় আজ বেলা আড়াইটার দিকে পরীক্ষা শেষে স্কুল থেকে বাড়ি ফেরার পথে চার থেকে পাঁচ বন্ধুকে নিয়ে রিফাত তার গতিরোধ করে। এ সময় রিফাত ছুরি দিয়ে তাকে জখম করে করে পালিয়ে যায়। ঘটনার পর ওই ছাত্রী রাস্তার লুটিয়ে পড়লে স্থানীয়রা তাকে উদ্ধার করে শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করেন।

স্কুলছাত্রীর বড় বোন অভিযোগ করে জানান, দীর্ঘদিন ধরে রিফাত তার বোনকে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল। স্কুলে আসা-যাওয়ার পথে রিফাত তার বন্ধুদের নিয়ে বিরক্ত করত। প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় বোনকে প্রায়ই খুন করার হুমকি দিত রিফাত।

পালং উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হালিম বলেন, ‌‘স্কুলছাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে না পারলে নারী শিক্ষা বাঁধাগ্রস্ত হবে। মেয়েটি স্কুল থেকে বাড়ি ফেরার পথে যারা এ ঘটনা ঘটিয়েছে তাদের কঠোর শাস্তি দাবি করছি। তাদের শাস্তি নিশ্চিত করতে আমাদের পক্ষ থেকে সব ধরনের চেষ্টা অব্যাহত থাকবে।’

পালং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম উদ্দিন বলেন,‘সংবাদ পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। জড়িতদের গ্রেপ্তার করতে অভিযান শুরু হয়েছে।’

advertisement