advertisement
advertisement
advertisement
advertisement

নুসরাতকে উৎসর্গ করে আসাদুজ্জামান নূরের কবিতা

বিনোদন প্রতিবেদক
১৬ অক্টোবর ২০১৯ ১৭:৪৯ | আপডেট: ১৬ অক্টোবর ২০১৯ ১৯:০৪
নুসরাত জাহান রাফি ও আসাদুজ্জামান নূর
advertisement

অভিনেতা কিংবা আবৃত্তিকার হিসেবেই আসাদুজ্জামান নূরের পরিচয় উজ্জ্বল হলেও বর্তমানে তিনি ব্যস্ত আছেন রাজনীতিতে। শত ব্যস্ততার মাঝেও সংস্কৃতি চর্চায় নিয়মিত আছেন ‘বাকের ভাই’খ্যাত এই অভিনেতা। তারই ধারাবাহিকতায় এবার তিনি কণ্ঠ দিলেন কবিতার অ্যালবামে। নাম ‘যদি এই বাংলায় আসো’। এতে তার সঙ্গে আবৃত্তি করেছেন কলকাতার জনপ্রিয় আবৃত্তিশিল্পী ডালিয়া বসু সাহা। আর অ্যালবামটি উৎসর্গ করা হয়েছে ফেনীর মাদ্রাসার ছাত্রী নুসরাত জাহান রাফিকে। কবি রাম চন্দ্র দাসের ১০টি কবিতা দিয়ে এটি সাজানো হয়েছে।

অ্যালবামে থাকা কবিতাগুলোর শিরোনাম হলো- ‘আমি এই যুগের মেয়ে যদি’, ‘যদি এই বাংলায় আসো’, ‘অপর বেলায়’, ‘দাবায়ে রাখতে পারবে না’, ‘ইয়ে’, ‘শ্যামল সন্ধ্যার কাব্য’, ‘রবি-নজরুলের বঙ্গদর্শন’, ‘শুধু শান্তি চাই’, ‘গ্রেডার্থী’ ও ‘টাক’। অ্যালবামটি প্রকাশ করছে জি সিরিজ।

জানা গেছে, আগামী ১৮ অক্টোবর সন্ধ্যায় ছায়ানটে আনুষ্ঠানিকভাবে অ্যালবামটির মোড়ক উন্মোচন করা হবে। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, সাবেক সংস্কৃতিবিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর, কবি ও সাবেক সিনিয়র সচিব শ্যাম সুন্দর সিকদার, প্রধানমন্ত্রীর একান্ত সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়াসহ অনেকে।

advertisement