advertisement
advertisement
advertisement
advertisement

নেতা-কর্মীদের নির্বিচারে হত্যা করা হচ্ছে, অভিযোগ ফখরুলের

নিজস্ব প্রতিবেদক
১৬ অক্টোবর ২০১৯ ২১:২৯ | আপডেট: ১৬ অক্টোবর ২০১৯ ২১:২৯
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি
advertisement

আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে বিরোধী দলের নেতা-কর্মীদের ধারাবাহিকভাবে নির্বিচারে গ্রেপ্তার, অপহরণ, গুপ্তহত্যা, বিচার বহির্ভূত হত্যা ও গুম করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ অভিযোগ করেন তিনি। ফখরুলের বিবৃতিতে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা মহানগর উত্তর বিএনপির সহসভাপতি রবিউল আউয়ালকে শাহআলী থানা পুলিশ গ্রেপ্তার করেছে বলে উল্লেখ রয়েছে।

রবিউলের বিরুদ্ধে যে সকল মামলা রয়েছে তার প্রতিটিতে জামিন বহাল থাকলেও তার গ্রেপ্তারে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান মির্জা ফখরুল।

বিএনপি মহাসচিব তার বিবৃতিতে বলেন, ‘বর্তমান ক্ষমতাসীন গোষ্ঠী আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে দেশে জুলুমের শাসন চালিয়ে যাচ্ছে। জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে অগণতান্ত্রিক পন্থায় জোর করে রাষ্ট্রক্ষমতা দখল করে দেশ শাসনের ফলে বর্তমান ভোটারবিহীন সরকারের কবল থেকে মুক্তি পেতে জনগণ আজ ঐক্যবদ্ধ। আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে বিরোধী দলীয় নেতা-কর্মীদেরকে ধারাবাহিকভাবে নির্বিচারে গ্রেপ্তার করা হচ্ছে, অপহরণ, গুপ্তহত্যা, বিচার বহির্ভূত হত্যা ও নির্দয়ভাবে গুম করা হচ্ছে।’

‘সেই ধারাবাহিকতায় বিএনপি ঢাকা মহানগর উত্তর বিএনপির সহসভাপতি রবিউল আউয়ালকে গ্রেপ্তার করেছে অবৈধ সরকারের আইনশৃঙ্খলা বাহিনী। এ ধরণের অমানবিক গ্রেপ্তার, গুম ও খুন সরকার নিত্যদিনের ঘটনায় পরিণত করেছে। বর্তমানে সারাদেশে ভয়ের সংস্কৃতি প্রতিষ্ঠা করা হয়েছে’, আরও বলেন ফখরুল।

বিএনপির এই জেষ্ঠ্য নেতা আরও বলেন, ‘গত ৩০ ডিসেম্বরের আগের রাতে ভোট ডাকাতির মাধ্যমে ক্ষমতাসীন গোষ্ঠী জনগণকে ভীত সন্ত্রস্ত রেখে তাদের নিষ্ঠুর শাসন বলবৎ রাখতেই আইন শৃঙ্খলা বাহিনীকে দিয়ে বিরোধী নেতাকর্মীদের গ্রেপ্তারের মাধ্যমে ভয়ঙ্কর কর্মকাণ্ড চলমান রেখেছে। কিন্তু বর্তমান আওয়ামী সরকার ভুলে গেছে, যুগে যুগে নিষ্ঠুর  স্বৈরাচারদের ভাগ্যে কি পরিণতি ঘটেছে।’ এ সময় রবিউল আউয়ালের সকল মিথ্যা মামলা প্রত্যাহারসহ তার নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান ফখরুল।

advertisement