advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়ের ৫ ছাত্রকে বহিষ্কারের দাবি

গোপালগঞ্জ প্রতিনিধি
১৬ অক্টোবর ২০১৯ ২২:৪০ | আপডেট: ১৬ অক্টোবর ২০১৯ ২২:৪১
ছবি : সংগৃহীত
advertisement

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) পাঁচ ছাত্রের বহিষ্কারের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থীরা। ওই ছাত্রদের বিরুদ্ধে অভিযোগ তারা সাবেক উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিনের নির্দেশে বিভিন্ন সময়ে সাধারণ শিক্ষার্থীদের নির্যাতন করেছে।

আজ বুধবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের পঞ্চম তলায় ম্যানেজমেন্ট বিভাগের সামনে এ অবস্থান কর্মসূচি পালন করে তারা।

অভিযুক্ত শিক্ষার্থীরা হলেন-শেখ রাফিজ, নুরুদ্দীন নাহিদ, ইস্মাইল হোসেন রিয়াদ, রাহাত এবং মিশন। তারা সবাই ম্যানেজমেন্ট বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থী।

অবস্থান কর্মসূচিতে অংশ নেওয়া এক শিক্ষার্থী বলেন, ‘অভিযুক্ত পাঁচ ছাত্র সাবেক উপাচার্যের আস্থাভাজন ছিল। তারা বিভিন্ন সময় উপাচার্যের নির্দেশে সাধারণ শিক্ষার্থীদের নির্যাতন করত। তারা ১ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইন্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী সালমান রহমানকে নির্যাতন, ৬ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির সভাপতি শামস জেবিনের ওপর হামলা ও ২১ সেপ্টেম্বর সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলায় সরাসরি যুক্ত ছিল। এমন সন্ত্রাসী কর্মকাণ্ডে যুক্ত কাউকে আমরা সহপাঠী হিসেবে মেনে নিতে পারছি না। তাই তাদের বহিষ্কার চাই।’

প্রসঙ্গত, গত ১৯ সেপ্টেম্বর থেকে দুর্নীতি ও স্বৈরাচারী আচরণের অভিযোগে সাবেক অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগের দাবিতে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। ২১ সেপ্টেম্বর সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা করা হয়। এতে প্রায় ৫০ জন আহত হয়।

advertisement