advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের অনশনের হুমকি

নিজস্ব প্রতিবেদক
১৭ অক্টোবর ২০১৯ ০০:০০ | আপডেট: ১৬ অক্টোবর ২০১৯ ২৩:৫৫
advertisement

নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানগুলো একযোগে এমপিওভুক্ত করার দাবি জানিয়েছেন নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশন। এমপিও নীতিমালা-২০১৮ নিয়েও আপত্তি রয়েছে এ সংগঠনের। এ নীতিমালা বাতিল এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে না দিলে আজ বৃহস্পতিবার থেকে আমরণ অনশনে যাওয়ার ঘোষণা দিয়েছেন তারা। গতকাল বুধবার জাতীয় প্রেসক্লাবের

সামনে ফেডারেশনের ডাকে অবস্থান কর্মসূচি থেকে এ ঘোষণা দেওয়া হয়।

ফেডারেশন সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার বলেন, সরকারের উচ্চপর্যায় থেকে যদি প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের নির্দেশনা না পাওয়া যায়, বৃহস্পতিবার (১৭ অক্টোবর) থেকে আমরণ অনশন কর্মসূচিতে যেতে বাধ্য হব।

সাধারণ সম্পাদক অধ্যক্ষ বিনয় ভূষণ রায় বলেন, বর্তমান যে নীতিমালার ওপর ভিত্তি করে সরকার শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত করতে চাচ্ছে, সে নীতিমালা আমরা মানি না।

ফেডারেশনের জ্যেষ্ঠ সহসভাপতি শফিকুল ইসলাম বলেন, গত ৭ অক্টোবর মানববন্ধন করে আমরা আলটিমেটাম দিয়েছিলাম, ১৫ অক্টোবরের মধ্যে নীতিমালা স্থগিত না করলে ও প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের ব্যবস্থা না করলে আমরা লাগাতার অবস্থানের কর্মসূচি দেব। ঘোষণা অনুযায়ী, গত মঙ্গলবার থেকে আমরা লাগাতার অবস্থান কর্মসূচিতে বসেছি। আমাদের সিদ্ধান্ত হচ্ছে, বৃহস্পতিবারের মধ্যে যদি দাবি পূরণ না হয়, তা হলে আমরা আমরণ অনশনে যাব।

জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান নেওয়া শিক্ষকরা অভিযোগ করেন, বৈষম্য আর অসঙ্গতিপূর্ণ নীতিমালার মাধ্যমে প্রতিষ্ঠান এমপিওভুক্তি করায় স্বীকৃতিপ্রাপ্ত অনেক যোগ্য শিক্ষা প্রতিষ্ঠান তালিকা থেকে বাদ পড়েছে। ২০১৮ সালের নীতিমালায় অসংখ্য অসঙ্গতি আছে, যা আমাদের দাবির সঙ্গে কোনোভাবে মেলে না।

advertisement