advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

ডেঙ্গুতে আক্রান্ত নতুন ২৮৩ রোগী হাসপাতালে ভর্তি

নিজস্ব প্রতিবেদক
১৭ অক্টোবর ২০১৯ ০০:০০ | আপডেট: ১৭ অক্টোবর ২০১৯ ০৮:৫৮
প্রতীকী ছবি
advertisement

ডেঙ্গু রোগীর সংখ্যা আবারও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় (মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত) রাজধানীসহ সারাদেশের হাসপাতালে নতুন করে ২৮৩ জন নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে। এর মধ্যে রাজধানীতে ৯৫ জন এবং রাজধানীর বাইরের ১৮৮ জন। রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) হিসাব অনুযায়ী, চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছে ২৪৬ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক আয়শা আক্তার জানান, ডেঙ্গু রোগীর সংখ্যা কমছে। ঢাকার ১২টি সরকারি ও ২৯টি বেসরকারি হাসপাতালসহ মোট ৪১ প্রতিষ্ঠান থেকে ডেঙ্গু রোগীর তথ্য পাওয়া গেছে। এ ছাড়া রাজধানীর বাইরের ৬৪টি জেলা সিভিল সার্জনদের অফিস থেকে তথ্য পাঠানো হয়।

তিনি আরও জানান, চলতি বছরের জানুয়ারি থেকে গতকাল পর্যন্ত ৯২ হাজার ৭৫০ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়। এর মধ্যে রাজধানীর ৪৮ হাজার ৩৭১ জন এবং রাজধানীর বাইরের ৪৪ হাজার ৩৭৯ জন রয়েছে। ডেঙ্গুতে আক্রান্তদের মধ্যে ৯১ হাজার ৩৩১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। বর্তমানে হাসপাতালে ১ হাজার ১৭৩ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।

গতকাল সকাল পর্যন্ত ২৪৬ জনের জনের মৃত্যুর তথ্য আইইডিসিআরের ডেথ রিভিউ কমিটিতে জমা হয়েছে। কমিটি ১৫৮টি মৃত্যুর কারণ পর্যালোচনা করে ৯৮ জনের মৃত্যু ডেঙ্গুতে হয়েছে বলে নিশ্চিত করেছে। বাকি মৃত্যুর ঘটনাগুলো পর্যালোচনাধীন রয়েছে।

 

 

advertisement