advertisement
International Standard University
advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

সখীপুরের রাজনৈতিক অঙ্গনে তোলপাড়

টাঙ্গাইল প্রতিনিধি
১৭ অক্টোবর ২০১৯ ০০:০০ | আপডেট: ১৭ অক্টোবর ২০১৯ ০০:৪৪
advertisement

টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) আসনের সাবেক সংসদ সদস্য অনুপম শাহজাহান জয়, উপজেলা পরিষদের চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল লেবু, তার দুই ভগ্নিপতি আবদুল আজিজ ও আবদুস সাত্তারের নামে সরকারি খাস জমির ওপর নির্মিত স্থাপনা উচ্ছেদের নোটিশ দেওয়া হয়েছে। গত ৯ অক্টোবর টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোছা. মোস্তারী কাদেরী স্বাক্ষরিত নোটিশ গত ১৩ অক্টোবর উপজেলা ভূমি কার্যালয়ে এসে পৌঁছে। ভূমি অফিস গতকাল বুধবার পর্যন্ত সব নোটিশ স্থাপনা মালিকদের হাতে পৌঁছে দিয়েছেন।

এদিকে সরকারি জমি দখল করে বহুতল ভবন নির্মাণ করার ঘটনা এবং এটি উচ্ছেদের নোটিশের খবরে সখীপুরের রাজনৈতিক অঙ্গনে তোলপাড় হচ্ছে।

নোটিশ পাওয়া ওই চার ব্যক্তি সখীপুর পৌরশহরের তালতলা চত্বরের উত্তর পাশে ১ নম্বর খাস খতিয়ানের ৬৯ নম্বর দাগে ২ দশমিক ২৫ শতাংশ সরকারি জমি দখল করে দোতলা ভবন নির্মাণ করে দোকান ও অফিস হিসেবে ভাড়া দিয়েছেন। এখানে কয়েকটি দোকান ও একটি ব্যাংকের শাখা রয়েছে। নোটিশ পাওয়ার সাত দিনের মধ্যে খাস জমি থেকে অবৈধ স্থাপনা ও ইমারত সরিয়ে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আয়শা জান্নাত তাহেরা জানান, টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসকের (রাজস্ব) কার্যালয় থেকে আসা ওই নোটিশ ওই চারজনের কাছে পৌঁছে দেওয়া হয়েছে।

সখীপুর উপজেলা চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল লেবু নোটিশ পাওয়ার কথা স্বীকার করে বলেন, আমাদের পারিবারিক সুনাম ক্ষুণœ করতে রাজনৈতিক প্রতিহিংসার কারণে একটি মহল প্রশাসনকে ভুল তথ্য দিয়ে এই কাজটি করিয়েছে। ক্রয়কৃত এই জমি ৪০ বছর ধরে আমাদের অধীনে। বিষয়টি আলোচনায় মীমাংসা না হলে আইনিভাবে লড়ব।

advertisement