advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

নালিতাবাড়ীতে বিজিবি-বিএসএফ সীমান্ত সম্মেলন

নালিতাবাড়ী প্রতিনিধি
১৭ অক্টোবর ২০১৯ ০০:০০ | আপডেট: ১৭ অক্টোবর ২০১৯ ০০:৪৪
advertisement

শেরপুরের নালিতাবাড়ী সীমান্তের মধুটিলা ইকোপার্কের মহুয়া রেস্ট হাউসে গতকাল বুধবার দুপুরে বিজিবি-বিএসএফের সেক্টর কমান্ডার পর্যায়ে সীমান্ত সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

এতে বাংলাদেশের বিজিবির পক্ষে নেতৃত্ব দেন ময়মনসিংহ বিজিবির সেক্টর কমান্ডার কর্নেল মো. আনিছুর রহমান আর ভারতের বিএসএফের পক্ষে নেতৃত্ব দেন মেঘালয়ের তুরা সেক্টর কমান্ডার ডিআইজি ভিজে কুমার থাপালিয়াল।

সম্মেলনে মাদক নিয়ন্ত্রণ, চোরাচালান, অবৈধভাবে সীমান্ত পারাপার, সীমান্তের ১৫০ গজের মধ্যে বিভিন্ন উন্নয়নমূলক কাজ এবং সীমান্তের বিভিন্ন সমস্যাদি সুষ্ঠুভাবে সমাধানকল্পে বিস্তারিত আলোচনা করা হয়। এ অঞ্চলে গত এক বছরে কোনো সীমান্ত হত্যা না হওয়ায় উভয়পক্ষ সন্তুষ্টি প্রকাশ করে এ ধারাবাহিকতা বজায় রাখতে অঙ্গিকারবদ্ধ হন। এ ছাড়া দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও জোরদার করতে বাহিনীদ্বয়ের মধ্যে আত্মবিশ্বাস বাড়ানোর লক্ষে যৌথ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং প্রীতি ভলিবল খেলার বিষয়েও আলোচনা করা হয়।

দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর অংশগ্রহণে অত্যন্ত সৌহার্দ্য ও শান্তিপূর্ণ পরিবেশে শেষ হয় সম্মেলন। পরে উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর মাঝে সৌজন্য উপহার তুলে দেওয়া হয়।

advertisement