advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

কুষ্টিয়ায় কৃষক হত্যায় দ্বিতীয় স্ত্রীসহ ৪ জনের মৃত্যুদ-

নিজস্ব প্রতিবেদক কুষ্টিয়া
১৭ অক্টোবর ২০১৯ ০০:০০ | আপডেট: ১৭ অক্টোবর ২০১৯ ০০:৪৪
advertisement

কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলায় কৃষক হানিফ খামারুজ হত্যা মামলায় তার দ্বিতীয় স্ত্রীসহ চারজনকে মৃত্যুদ- দিয়েছেন আদালত। জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী আসামিদের উপস্থিতিতে দুই বছর আগের এ মামলার রায় গতকাল বুধবার ঘোষণা করেন।

দ-িতরা হলো নিহতের দ্বিতীয় স্ত্রী দোলেনা বেগম, ভাইয়ের ছেলে মুকুল হোসেন, প্রতিবেশী আসমত আলী ম-ল ও শ্যামল প্রামাণিক। রায় ঘোষণার আসামিদের জেলা কারাগারে পাঠানো হয়।

মামলা সূত্রে জানা গেছে, ভেড়ামারা উপজেলার আড়কান্দি গ্রামের কৃষক হানিফ আলী ২০১৭ সালের ১০ এপ্রিল রাত ৯টার দিকে বাড়ি থেকে বের হয়ে আর ফেরেননি। অনেক খোঁজাখুঁজি করেও তার সন্ধান পায়নি পরিবার। পরদিন সকালে একই উপজেলার মাধবপুর গ্রামের পতিতজমি থেকে তার গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় নিহতের ছেলে আমিরুল ইসলাম ১১ এপ্রিল অজ্ঞাত আসামিদের নামে ভেড়ামারা থানায় মামলা করেন। মামলাটি ভেড়ামারা থানার উপ-পরিদর্শক (এসআই) আশরাফুল ইসলাম তদন্ত করেন। তদন্ত শেষে আসামি শ্যামল প্রামাণিক, আসমত আলী ম-ল, মুকুল হোসেন ও দোলেনা বেগমের বিরুদ্ধে একই বছর ১৫ জুন আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। এর আগে ৪ আসামিই আদালতে ১৬৪ ধারায় হত্যার সঙ্গে জড়িত থাকার স্বীকার করে জবানবন্দি দেয়।

advertisement