advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

চার পেট্রল পাম্পের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক
১৭ অক্টোবর ২০১৯ ০০:০০ | আপডেট: ১৭ অক্টোবর ২০১৯ ০১:২৫
advertisement

গ্রাহকের চাহিদামতো মাপের কম তেল দেওয়ার অভিযোগে ঢাকা ও গাজীপুরের চারটি পেট্রল পাম্পের বিরুদ্ধে মামলা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। গতকাল বুধবার তাদের বিরুদ্ধে এই মামলা করা হয়। বিএসটিআই জানিয়েছে, এই পেট্রোল পাম্পগুলো দীর্ঘদিন ধরে গ্রাহকদের জ্বালানি তেল ওজনে কম দিয়ে আসছিল।

বিএসটিআই সূত্র জানায়, মিরপুর ২-এর শাহআলীবাগ এলাকার পেট্রল পাম্প মেসার্স স্যাম অ্যাসোসিয়েটস লিমিটেড প্রতিদিন গড়ে আনুমানিক ৩৬ হাজার লিটার পেট্রল, অকটেন ও ডিজেল বিক্রি করে। কিন্তু পাম্পটির কর্মীরা দীর্ঘদিন ধরে গ্রাহকদের ৪টি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে কখনো ৫০০ থেকে কখনো কখনো ৫৪০ মিলিলিটার পর্যন্ত তেল দিত। এ ছাড়া দুটি অকটেন ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে কম দিত ৪৪০ থেকে ৪১০ মিলিলিটার। দুটি পেট্রল ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে তারা গ্রাহকদের কম দিত ৪৬০ থেকে ৪৭০ মিলিলিটার। গতকাল বিএসটিআই পাম্পটিতে অভিযান চালিয়ে এসব অভিযোগের সত্যতা পায়। এ ঘটনায় ওজন ও পরিমাপ মানদ- আইন অনুযায়ী মামলা এবং প্রতিষ্ঠানটি সিলগালা করে দেওয়া হয়েছে।

একইদিন একই কারণে ঢাকার উত্তরা ও গাজীপুর এলাকায় বিএসটিআই অভিযান চালিয়ে আরও ৩টি পেট্রল পাম্পের বিরুদ্ধে মামলা দায়ের করে। পাম্পগুলো হলোÑ উত্তরার আজমপুর এলাকার মেসার্স কসমো ফিলিং স্টেশন অ্যান্ড সার্ভিস সেন্টার, উত্তরা তুরাগ এলাকার মেসার্স লতিফ অ্যান্ড কোং ফিলিং স্টেশন এবং গাজীপুরের চন্দ্রা এলাকার মেসার্স মুন স্টার ফিলিং স্টেশন। অভিযানে বিএসটিআইর সহকারী পরিচালক মো. রেজাউল করিমের নেতৃত্বে পরিদর্শক মো. লিয়াকত হোসেন ও মো. বিল্লাল হোসেন অংশগ্রহণ করেন।

advertisement