advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

জনতার প্রতিরোধে রক্ষা পেলেন তরুণী

চট্টগ্রাম প্রতিনিধি
১৭ অক্টোবর ২০১৯ ১৩:৩৭ | আপডেট: ১৭ অক্টোবর ২০১৯ ১৭:৫১
প্রতীকী ছবি
advertisement

পুলিশ পরিচয়ে আফরোজা সাদিয়া মুক্তা (২২) নামে এক তরুণীকে অপহরণের চেষ্টা করেছিল দুর্বৃত্তরা। তবে শেষ পর্যন্ত সফল হতে পারেনি তারা। স্থানীয় লোকজনের প্রতিরোধের মুখে অপহরণের হাত থেকে বেঁচে গেছেন ওই তরুণী। ঘটনাটি ঘটেছে চট্টগ্রামের সাতকানিয়ায়।

জানা গেছে, গত মঙ্গলবার রাতে উপজেলার কেরানীহাট এলাকায় দুর্বৃত্তরা নিজেদের পুলিশের লোক পরিচয় দিয়ে সিএনজিচালিত অটোরিকশায় আফরোজা সাদিয়া মুক্তাকে তুলে নিয়ে যায়। পরে চট্টগ্রাম–কক্সবাজার সড়কের হাসমতের মোড় এলাকায় স্থানীয় লোকজন অটোরিকশাটি থামিয়ে ওই তরুণীকে উদ্ধার করেন। এ সময় তিন যুবককে গণপিটুনি দিয়ে পুলিশের হাতে তুলে দেন তারা।

গ্রেপ্তার যুবকেরা হলেন- মো. আবদুল্লাহ, হারুনুর রশিদ ও মো. তারেক ওরফে আজাদ।

অপহরণের শিকার তরুণীর মা হোসনে আরা বেগম বলেন, ‘গত মঙ্গলবার সন্ধ্যার দিকে আমার মেয়ে আফরোজা সাদিয়া বই কেনার জন্য কেরানীহাটে যায়। সেখানে তার এক বন্ধুর সঙ্গে দেখা হয়। পরে বন্ধুকে বিদায় দিয়ে রাত সাড়ে আটটার দিকে আফরোজা বাড়িতে ফিরে আসার জন্য কেরানীহাটের সিএনজি স্টেশনে যায়। সেখানে এক যুবক এসে নিজেকে আইনের লোক পরিচয় দিয়ে আফরোজাকে একটি সিএনজিচালিত অটোরিকশায় তুলে নেন। পরে অটোরিকশাটি চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের হাসমতের দোকান এলাকায় গিয়ে থামে। এ সময় আরও দুই যুবক অটোরিকশায় উঠে বসেন।’

তিনি আরও বলেন, তিন যুবক ও অটোরিকশা চালকের কথাবার্তা শুনে আফরোজার সন্দেহ হয়। এ সময় অটোরিকশা থেকে তিনি নেমে যেতে চাইলে তারা মেরে ফেলার ভয়ভীতি দেখিয়ে ১০ হাজার টাকা মুক্তিপণ দাবি করেন। একপর্যায়ে অটোরিকশাটি ছদাহার পূর্ব খোর্দ্দ কেঁওচিয়া ছহিরপাড়ার দিকে যাওয়ার সময় আফরোজা চিৎকার করতে থাকেন। এতে স্থানীয় লোকজন এগিয়ে গিয়ে অটোরিকশাটি ঘেরাও করে তিনজনকে পিটুনি দেন।

বিষয়টি নিশ্চিত করে সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সফিউল কবীর বলেন, গত মঙ্গলবার রাতে এক তরুণীকে অপহরণের পর মুক্তিপণ দাবি করার অভিযোগে তিন যুবককে আটক করে পুলিশের হাতে তুলে দিয়েছেন স্থানীয় লোকজন। আটক যুবকেরা ওই নারীকে অপহরণ, মুক্তিপণ দাবি ও পাহাড়ের দিকে নিয়ে যাওয়ার পরিকল্পনার কথা প্রাথমিকভাবে স্বীকার করেছেন।

এ ঘটনায় ওই তরুণী গতকাল বুধবার দুপুরে আটক তিনজনসহ চারজনের নাম উল্লেখ করে থানায় মামলা করেছেন বলেও জানান সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা।

advertisement