advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

পুলিশি বাধায় পণ্ড শিক্ষকদের পদযাত্রা

নিজস্ব প্রতিবেদক
১৮ অক্টোবর ২০১৯ ০০:০০ | আপডেট: ১৮ অক্টোবর ২০১৯ ০৮:৪৮
advertisement

এমপিও নীতিমালা সংশোধনের দাবিতে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের জন্য পদযাত্রা করতে গিয়ে পুলিশের বাধার মুখে পড়েছেন ননএমপিও শিক্ষক-কর্মচারীরা। পরে তারা ঢাকা কেন্দ্রীয় ঈদগাহের সামনে কিছুক্ষণ অবস্থান নিয়ে আবারও প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচিতে বসেন। আজ শুক্রবার থেকে আমরণ অনশন কর্মসূচি পালনের ঘোষণা দেন তারা।

ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যাপক গোলাম মাহমুদুন্নবী ডলার বলেন, পুলিশ সকালে পদযাত্রায় বাধা দেওয়ায় শিক্ষকরা মনঃক্ষুণ্ন হয়েছেন। আমরা প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চাই। পরবর্তী কর্মসূচি হিসেবে শুক্রবার জুমার নামাজের আগ পর্যন্ত অবস্থান কর্মসূচি এবং নামাজের পর আমরণ অনশন শুরু করব আমরা।

বৈষম্যপূর্ণ এমপিও নীতিমালা সংশোধন, স্তরভিত্তিক প্রতিষ্ঠান এমপিওভুক্তির সিদ্ধান্ত বাতিল ও স্বীকৃতিপ্রাপ্ত সব প্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করার দাবিতে আন্দোলন করছেন শিক্ষক-কর্মচারীরা। তিন দিন ধরে জাতীয় প্রেসক্লাবের সামনের সড়কের পাশে ফুটপাতে অবস্থান নিয়েছেন তারা।

জানা গেছে, এমপিওভুক্তির জন্য বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা চূড়ান্ত করা হয়েছে। এ বিষয়ে সরকারের উচ্চপর্যায় থেকেও সম্মতি দেওয়া হয়েছে। এ বছর মাধ্যমিক স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান মিলিয়ে ২ হাজার ৭০০-র বেশি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত হতে পারে।

 

advertisement