advertisement
advertisement
advertisement
advertisement

২ ফরম্যাটে অধিনায়কত্ব হারালেন সরফরাজ

স্পোটর্স ডেস্ক
১৮ অক্টোবর ২০১৯ ১৪:৪৮ | আপডেট: ১৮ অক্টোবর ২০১৯ ১৬:০৬
সরফরাজ আহমেদ। ছবি : দ্য ডন
advertisement

পাকিস্তানের টি-টোয়েন্টি ও টেস্ট দলের নেতৃত্ব (অধিনায়ক) থেকে সরিয়ে দেওয়া হয়েছে সরফরাজ আহমেদকে। আজ শুক্রবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

কারণ হিসেবে পিসিবি জানিয়েছে, বর্তমান পারফরমেন্সের ওপর ভিত্তি করেই সরফরাজকে এ দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য ডন-এর এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তির বরাত দিয়ে দ্য ডন জানিয়েছে, সরফরাজের জায়গায় আজহার আলীকে দলের টেস্ট অধিনায়ক করা হয়েছে। একই সঙ্গে উইকেট কিপারের দায়িত্বও দেওয়া হয়েছে তাকে।

আসন্ন ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়ন সিরিজে অস্ট্রেলিয়ার বিপক্ষে দলের নেতৃত্বে থাকবেন ডানহাতি এই ব্যাটসম্যান। ২০১০ সালের জুলাইয়ে লর্ডসে অনুষ্ঠিত ১ম টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাকিস্তানের হয়ে টেস্ট ক্রিকেটের মাধ্যমে অভিষেক হয় আজহার আলীর।

একইভাবে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি এবং ২০২০ সালে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপে নেতৃত্ব দেবেন ব্যাটসম্যান বাবর আজম।

সরফরাজের নেতৃত্বে পাকিস্তান ২০১৭ চ্যাম্পিয়ন ট্রফি জিতেছে এবং টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের শীর্ষে ওঠেছিল। কিন্তু সম্প্রতি তার অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন ওঠে। বিশেষ করে ঘরের মাটিতে শ্রীলংকার অপেক্ষাকৃত তরুণ দলের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ হারের পর তাকে নেতৃত্ব থেকে সরানোর দাবি ওঠে। সরফরাজ থেকে এমন এক সময়ে অধিনায়কত্ব কেড়ে নেওয়া হলো যখন ২০২০ অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের বাকি আর ১২ মাস।

advertisement